ধোনি, কোহলির চেয়েও বেশি রোজগার শাস্ত্রী-গাভাসকারের

পুরনো চাল ভাতে বাড়ে। কথাটা এখানেও সত্যি। মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিদের রোজগার নিয়ে অনেক কথা লেখা হয়, এ কথা সবার জানা গরীব দেশ ভারতের আমির লোক হলেন ক্রিকেটাররাই। এটাও সবার জানা কথা ক্রিকেটে টাকা ওড়ার গল্পটা বড়জোড় ১০-১৫ বছর আগের ব্যাপার। কিন্তু জানেন কী বর্তমানের চেয়ে দু একজন প্রাক্তন ক্রিকেটার বেশি রোজগার করেন। বিসিসিআই ধোনি, কোহলিদের থেকে বেশি টাকা দেয় রবি শাস্ত্রী, সুনীল গাভাসকরদের।

Updated By: Oct 13, 2014, 03:23 PM IST
ধোনি, কোহলির চেয়েও বেশি রোজগার শাস্ত্রী-গাভাসকারের

ওয়েব ডেস্ক: পুরনো চাল ভাতে বাড়ে। কথাটা এখানেও সত্যি। মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিদের রোজগার নিয়ে অনেক কথা লেখা হয়, এ কথা সবার জানা গরীব দেশ ভারতের আমির লোক হলেন ক্রিকেটাররাই। এটাও সবার জানা কথা ক্রিকেটে টাকা ওড়ার গল্পটা বড়জোড় ১০-১৫ বছর আগের ব্যাপার। কিন্তু জানেন কী বর্তমানের চেয়ে দু একজন প্রাক্তন ক্রিকেটার বেশি রোজগার করেন। বিসিসিআই ধোনি, কোহলিদের থেকে বেশি টাকা দেয় রবি শাস্ত্রী, সুনীল গাভাসকরদের।

এক সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী গাভাসকরও শাস্ত্রীকে বছরে ৬ কোটি টাকা করে দেয় ভারতীয় বোর্ড।  টিম ডিরেক্টর হিসাবে রবি শাস্ত্রী ও আইপিএলের প্রধান হিসাবে সুনীল গাভাসকরকে বছর প্রতি ২.৩৭ কোটি টাকা দেওয়া হয় বোর্ডের পক্ষ থেকে। সেই সঙ্গে দু'জনেই বছরে ৪ কোটি টাকা টাকা পান ভারতের আন্তর্জাতিক ম্যাচে কমেন্ট্রি করে।

সেখানে ধোনিদের বছরে কত টাকা দেয় বোর্ড? ফোর্বসের বিচারে বিশ্বের পঞ্চম দামী ক্রীড়াবিদ ধোনি গত বছর সব ধরনের ফর্ম্যাটে খেলে বোর্ডের কাছ থেকে পেয়েছেন ২.৫৯ কোটি টাকা। ধোনি গত বছর খেলেছিলেন ৩৫টি ম্যাচ। সেখানে কোহলি গত বছর ৩৯টি ম্যাচ খেলে বোর্ডের কাছ থেকে পারিশ্রমিক হিসাবে পেয়েছিলেন ২.৭৫ কোটি টাকা।  অবশ্য আইপিএল, বিজ্ঞাপনের বিষয়গুলি ধরলে ব্যাপরটা আলদা।

.