EXPLAINED | Rinku Singh: আইপিএলে শাসনেও ভারতীয় দলে ব্রাত্য! কেন দ্রাবিড়ের সংসারে ঢুকলেন না নাইট রত্ন?

Why Rinku Singh Was Not Selected For T20Is Vs West Indies: আইপিএলে ব্য়াট শাসনেও ভারতীয় দলের দরজা খোলেনি রিঙ্কু সিংয়ের। ঠিক কোন কারণে রিঙ্কুকে বাদ দিয়েই দল করলেন অজিত আগরকর অ্যান্ড কোং?  

Updated By: Jul 6, 2023, 06:56 PM IST
EXPLAINED | Rinku Singh: আইপিএলে শাসনেও ভারতীয় দলে ব্রাত্য! কেন দ্রাবিড়ের সংসারে ঢুকলেন না নাইট রত্ন?
রিংকু সুযোগ পেলেন না ভারতীয় দলে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co)। আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত (IND vs WI) ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে যাচ্ছে। টেস্ট ও পঞ্চাশ ওভারের ক্রিকেটের দল আগেই ঘোষণা করে দিয়েছিলেন নির্বাচকরা। বুধবার পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের দল ঘোষণা করেছে বিসিসিআই। মুখ্য নির্বাচক পদে অজিত আগারকর (Ajit Agarkar) তাঁর নতুন ইনিংস শুরু করে দিলেন। আইপিএল সিক্সটিনে (IPL 2023) ভালো পারফরম্যান্সের সুবাদে ক্যারিবিয়ান সফরে একাধিক তরুণরা সুযোগ পাবেন, বলেই মনে করা হয়েছিল। রিঙ্কু সিং(Rinku Singh), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) ও জীতেশ শর্মারা (Jitesh Sharma) সুযোগ পাবেন বলেই আশাবাদী ছিলেন অনেকে। কিন্তু বাস্তবে তেমনটা হয়নি।

আরও পড়ুন: WATCH | Dhirendra Shastri: বিতর্কিত ধর্মগুরুর চরণতলে দেশের নক্ষত্র ক্রিকেটার! ভাইরাল ছবিতে জ্বলছে আগুন...

গত দুই মরসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন রিঙ্কু। ২০২৩ সালের আইপিএল-এর ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন রিঙ্কু। সর্বোচ্চ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৩৩ বলে অপরাজিত ৬৭ রান। গড় ৫৯.২৫। স্ট্রাইক রেট ১৪৯.৫৩। সঙ্গে ছিল চারটি অর্ধ শতরান। তবুও জাতীয় দলে জায়গা করে নিতে ব্যর্থ হলেন এই বাঁহাতি ব্যাটার। যদিও মুম্বই ইন্ডিয়ান্সের তিলক বর্মা ও রাজস্থান রয়্যালসের হয়ে দারুণ পারফরম্যান্স করা যশস্বী জয়সওয়াল দলে জায়গা করে নিয়েছেন। এখন প্রশ্ন কেন দ্রাবিড়ের সংসারে ব্রাত্য নাইট রত্ন?

একবার যদি ভারতের টি-২০ দলের দিকে দেখা যায়, তাহলে বোঝা যাবে যে, এই স্কোয়াডে ওপেনিং ও মিডল অর্ডার মিলিয়ে তিনজন বাঁ-হাতি ব্যাটার রয়েছেন। তাঁরা ঈশান কিশান, যশস্বী জয়সওয়াল ও তিলক বর্মা। ঈশান কিন্তু ফ্লোটার, মিডল অর্ডারেও অনায়াসে খেলে দিতে পারেন। তিলক শুধু আইপিএলেই নয়, ঘরোয়া ক্রিকেটেও ধারাবাহিক ভাবে ভালো খেলে চলেছেন। তাই নির্বাচকরা তিলককেই প্রথম সুযোগ দেওয়ার ঠিক সিদ্ধান্ত নিয়েছেন। সেক্ষেত্রে রিঙ্কু আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে। যদিও সোশ্যাল মিডিয়ায় রিঙ্কুর সুবিচার চাই বলে ঝড় উঠেছে। এবার প্রশ্ন উঠতে পারে যে, টি-২০ স্কোয়াডে কেন সঞ্জু। তাঁর দেশের জার্সিতে কুড়ি ওভারের ফরম্যাটে রেকর্ড তো তেমন ভালো নয়। পরবর্তী টি-২০ বিশ্বকাপের আগে রাজস্থান রয়্যালসের অধিনায়ককে আরও কিছুটা সময় দিতে চায় নির্বাচকরা। তাই সঞ্জু দলে। সঞ্জু কিন্তু উইকেটকিপিংটাও করতে পারেন। মনে রাখতে হবে রিঙ্কু শুধুই ব্যাটার। 

আরও পড়ুন: KKR: দুরন্ত আইপিএল পারফরম্যান্স, তবুও ভারতীয় দলে ব্রাত্য! বিস্ফোরক নাইট নক্ষত্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

  

.