Harbhajan Singh: বিরাট আক্ষেপের সুর ভাজ্জির গলায়! জানালেন কী ছিল তাঁর প্রত্যাশা

হরভজন বলছেন যে, আরও একটা বিশ্বকাপে তিনি খেলতে পারতেন। তবে আক্ষেপ করলেও বিসিসিআই-কে দুষলেন না!

Updated By: Jan 9, 2022, 09:50 PM IST
Harbhajan Singh: বিরাট আক্ষেপের সুর ভাজ্জির গলায়! জানালেন কী ছিল তাঁর প্রত্যাশা
হরভজন সিং

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ডিসেম্বর আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন তিনি। দেশের সর্বকালের সেরা অফ-স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) অবসরের পর এখন আক্ষেপ করছেন। জোড়া বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় বলছেন যে, আরও একটা বিশ্বকাপ তিনি খেলতে পারতেন। আর এই আক্ষেপই যাচ্ছে না ভাজ্জির!চারবারের আইপিএল (Indian Premier League, IPL) জয়ী বলছেন যে, ২০১৫ বিশ্বকাপে তিনি ভারতীয় দলে নিজেকে দেখেছিলেন।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে হরভজন বলেন, "যুবরাজ সিং, বীরেন্দ্রে শেহওয়াগের মতো সতীর্থদের সঙ্গে আরও একটা বিশ্বকাপ খেলতে পারলে ভাললাগত। আমি যখন ৪০০ টেস্ট উইকেট নিয়েছিলাম, তখন আমার বয়স ছিল ৩১ বছর। ২০১১ সালে আমি দারুণ করছিলাম। দলের আরও অনেকের থেক ফিট ছিলাম। আমি ঠিক জানি না, কী হয়েছিল বা কারা এর নেপথ্যে ছিল। কিন্তু যা হয়ে গিয়েছে, তা হয়ে গিয়েছে। এই নিয়ে কথা বলে কোনও লাভ নেই। কিন্তু হ্যাঁ, এটা ঠিকই যে, বীরু-যুবি বা গৌতম গম্ভীরদের সঙ্গে আরও একটা বিশ্বকাপ খেলার ইচ্ছা ছিল। আমরা ২০১৫ বিশ্বকাপে খেলার মতো যথেষ্ট ফিট ছিলাম। কিন্তু সুযোগ পাইনি। এটা এমন একটা ব্যাপার, যেটা আমাদের হাতে ছিল না। তবে যখনই সুযোগ পেয়েছি আমরা ভারতীয় ক্রিকেটের জন্য কিছু করে দেখিয়েছি।"

আরও পড়ুন: Ravindra Jadeja: গম্ভীরের ট্যাকটিক্স 'লোক দেখানো'! ধোনির সমর্থনে বিস্ফোরক জাদেজা

হরভজন বিসিসিআইকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, "আমি আজীবন বিসিসিআই-এর কাছে কৃতজ্ঞ যে ভালবাসা আর সুযোগ পেয়েছি। আমি সেই মানুষগুলোর কাছেও ঋণী যারা বলেছিল, যে ছেলেগুলো ২০১২, ২০১৩ ও ২০১৪, এই সময়টা কেন খেলল না, যারা বিশ্বকাপ জিতিয়েছিল। সত্যিই আমার কাছে উত্তর নেই।  আমি জানি না এর উত্তর কার কাছে আছে। তবে অবশ্যই প্রশ্নটা বিসিসিআই-কে করা উচিত। কেন ২০১১ বিশ্বকাপ জিতিয়েও তারা খেলল না। আমি, যুবি এবং বীরু সবাই ওই ২৯ থেকে ৩১ এর মধ্যে ছিলাম। আরও একটা বিশ্বকাপে না খেলাটা সত্যিই অবাক করে।"  হরভজন ৪১ বছর বয়সে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন। ২৩ বছরের বর্ণময় কেরিয়ারে ইতি টানেন তিনি। ২০২২ সালের আইপিএল থেকেই নতুন অবতারে অবতীর্ণ হতে চলেছেন ভাজ্জি। ক্রোড়পতি লিগে কোনও একটি দলের সঙ্গে কোচ হিসেবে তিনি যুক্ত হতে পারেন। সেই কারণে শেষ পর্যন্ত সব রকমের প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন 'টার্বুনেটর'। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.