কাঁধের অস্ত্রোপচার করাতে বিদেশে যাচ্ছেন ঋদ্ধি!

ঋদ্ধির কাঁধের চোটের ব্যাপারে পরিষ্কার করে কিছু না বলার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিজিওদেরও দিকে আঙুল উঠছে।

Updated By: Jul 21, 2018, 04:22 PM IST
কাঁধের অস্ত্রোপচার করাতে বিদেশে যাচ্ছেন ঋদ্ধি!

নিজস্ব প্রতিবেদন :  চোট পুরোপুরি সারেনি। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিন টেস্টে দল থেকে বাদ পড়েছেন উইকেট কিপার ঋদ্ধিমান সাহা। সমস্যার স্থায়ী সমাধানে এবার সেই ইংল্যান্ডেই অস্ত্রোপচার করাতে যাচ্ছেন ঋদ্ধি। তবে মুম্বই নয়, ম্যাঞ্চেস্টারে হবে ঋদ্ধির কাঁধের অস্ত্রোপচার। সুস্থ হয়ে মাঠে ফিরতে ছয় থেকে আট মাস সময় লাগতে পারে বলে মনে করছেন চিকিত্সকরা। ফলে বছরের শেষে নভেম্বর-ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরেও অনিশ্চিত ঋদ্ধিমান সাহা!

আরও পড়ুন - চোট নিয়ে লুকোচুরি, চরম শাস্তি পেলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর

ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে জানা গিয়েছে, জুলাইয়ের শেষে কিংবা অগাস্টের শুরুতেই হবে ঋদ্ধির কাঁধে অস্ত্রোপচার। ম্যাঞ্চেস্টারে তাঁর সঙ্গে থাকার কথা স্ত্রীরও। বিসিসিআইয়ের এক আধিকারিক বলেন, অস্ত্রোপচারের পরে অন্তত দু'মাস ব্যাট তুলতে পারবেন না ঋদ্ধি। তার পরে ধীরে ধীরে অনুশীলন শুরু করতে পারবেন তিনি। তবে সব মিলিয়ে অন্তত মাস ছয়েকের ধাক্কা তো বটেই। আর এক সূত্র থেকে জানা গিয়েছে, এই অস্ত্রোপচারের পরে সুস্থ হওয়ার জন্য অন্তত ছয় থেকে আট মাসও সময় লাগতে পারে ঋদ্ধির।

আরও পড়ুন - টুইটে বিরাট-অনুষ্কার প্রেমে ঝড় উঠল!

প্রথমে জানা গিয়েছিল, আইপিএলের শেষে আঙুলে চোট লাগার ফলে ইংল্যান্ডের সফরের প্রথম তিনটে টেস্ট থেকে বাদ পড়েন ঋদ্ধি। একই কারণে দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টেও খেলেননি তিনি। কিন্তু পরে জানা যায়, তাঁর কাঁধে একটি বড়সড় চোট রয়েছে। অস্ত্রোপচার না করলে কোনও উপায় নেই। আঙুলের চোট থেকে কীভাবে কাঁধের চোট এত গুরুতর হয়ে গেল সেই নিয়ে ধোঁয়াশা রয়েছেই। ঋদ্ধির কাঁধের চোটের ব্যাপারে পরিষ্কার করে কিছু না বলার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিজিওদেরও দিকে আঙুল উঠছে।

আরও পড়ুন - ঋদ্ধির চোটে শিকে ছিঁড়তে পারে কার্তিকের

ঋদ্ধির অবর্তমানে এই মুহূর্তে ভারতীয় টেস্ট দলে উইকেটকিপারের জায়গাটা নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতা চলছে। দৌড়ে রয়েছেন দীনেশ কার্তিক এবং ঋষভ পন্থ। ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন পার্থিব প্যাটেলও। অস্ত্রোপচারের পর ঋদ্ধি আবার কবে জাতীয় দলে প্রত্যাবর্তন করেন সেদিকেই তাকিয়ে ক্রিকেটমহল।

.