WT20: দরকার ছিল ৪৩ বলে জয়, রোহিত-রাহুলের চার-ছক্কায় ৪ বল হাতে রেখেই স্কটিশ-বধ

৮ উইকেটে স্কটল্যান্ডকে হারাল ভারত। 

Updated By: Nov 5, 2021, 11:38 PM IST
WT20: দরকার ছিল ৪৩ বলে জয়, রোহিত-রাহুলের চার-ছক্কায় ৪ বল হাতে রেখেই স্কটিশ-বধ

নিজস্ব প্রতিবেদন: প্রথম দু'টি ম্যাচে হারার পর জ্বলে উঠেছে বিরাটের ভারত। নেট রান রেট বৃদ্ধির লক্ষ্যে শুধু জয়ই নয়, বরং দরকার ছিল ব্যবধান যতটা সম্ভব বাড়ানো। সেটাই করল টিম ইন্ডিয়া। স্কটল্যান্ডের দেওয়া ৮৬ রানের লক্ষ্য পেরোতে রাহুল-রোহিতরা নিলেন মাত্র ৩৯ বল। ভারত জিতল ৮ উইকেটে। 

টানা টস হারার পর এ দিন ভাগ্য সহায় হয়েছে বিরাট কোহলির। ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক। শুরুতেই ধাক্কা দিলেন জসপ্রীত বুমরা। নিয়মিত ব্যবধানেই স্কটল্যান্ডের উইকেট পড়তে থাকে। ৮৫ রানে অলআউট হন স্কটিশরা। সামি ও জাডেজা নেন ৩টি করে উইকেট পেয়েছেন। ১টি পেয়েছেন অশ্বিন। বুমরার ঝুলিতে ২ উইকেট।  

লক্ষ্য তাড়া করে শুধু জিতলেই হবে না। ৭.১ ওভার বা ৪৩ বলে জয় দরকার ছিল ভারতের। তাহলেই সেমিতে যাওয়ার আশা আর একটু বাড়বে। নেট রানরেটে নিউজিল্যান্ড ও আফগানিস্তানকে পার করবে ভারত। ৭ ওভারও লাগল না। ৬.৩ ওভারে ২ উইকেটে নির্ধারিত রান তুলে নেয় বিরাটবাহিনী। আগের ম্যাচের মতো স্কটল্যান্ডের বিরুদ্ধেও দারুণ সূচনা করেন দুই ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ও কেএল রাহুল। প্রথম উইকেট পড়ে ৭০ রানে। রাহুল এ দিন রীতিমতো স্কটিশ বোলিংকে শাসন করেছেন। মাত্র ১৯ বলে ৫০ রান করে আউট হন। ১৬ বলে রোহিতের সংগ্রহ ৩০।   

আরও পড়ুন- Syed Mushtaq Ali Trophy: Virat-AB de Villiers-এর জন্য মানসিক জোর বেড়েছে, মনে করেন Shahbaz Ahmed

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

 

.