David Warner, WTC Final 2023: অজি শিবিরে গৃহযুদ্ধ! কেন ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ওয়ার্নার?

ওয়ার্নার জানিয়েছেন, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে শাস্তি মকুবের আবেদন করেছিলেন। তার ন’মাস পর নভেম্বরে প্রক্রিয়া শুরু করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। গোটা বিষয়টিকে অত্যন্ত হতাশাজনক বলে মন্তব্য করেছেন ওয়ার্নার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 2, 2023, 08:32 PM IST
David Warner, WTC Final 2023: অজি শিবিরে গৃহযুদ্ধ! কেন ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ওয়ার্নার?
কর্তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ডেভিড ওয়ার্নার। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্ব টেস্ট ফাইনালের (ICC World Test Championship Final 2023) আগে প্যাট কামিন্সের (Pat Cummins) ড্রেসিংরুমে ব্যাপক অশান্তি! টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামার আগে অস্ট্রেলিয়া (Australia) শিবিরে গৃহযুদ্ধ লেগে গিয়েছে। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) কর্তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ডেভিড ওয়ার্নার (David Warner)। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে ম্য়াচ বল বিকৃত (Ball Tampering Scandal) করে বিপাকে জড়িয়েছিলেন এই মারকুটে বাঁহাতি ওপেনার। এরপরেই তাঁকে অধিনায়কত্ব থেকে নির্বাসিত করা হয়। এমনকি সেই ঘটনার জন্য ওয়ার্নারের সঙ্গে আজীবনের জন্য নির্বাসিত করা হয়েছিল স্টিভ স্মিথকেও (Steve Smith)। তবে পরবর্তী সময় প্যাট কামিন্সের অনুপস্থিতিতে স্মিথকে অধিনায়ক করা হলেও, ওয়ার্নারকে সুযোগ দেওয়া হয়নি। 

ক্ষুব্ধ ওয়ার্নার অস্ট্রেলিয়ার সংবাদপত্রকে বলেন, "পুরো বিষয়টা একেবারে হাস্যকর। আমি চেয়েছিলাম একটা সমাধানের পথ খুঁজতে। আর কর্তারা উত্তর না দিয়ে সমানে বিষয়টা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন। কেউ কথা বলতেই চাননি। দায়িত্ব নিতে চাননি। সিদ্ধান্ত নিতে চাননি। এমন একটা প্রশাসন যেখানে নেতৃত্ব দেওয়ার মতো কেউ নেই।" ওয়ার্নার ফের যোগ করেন, "ওরা এটা সরাসরি মেটাতে পারে। এর বদলে আমার কাছে আইনজীবীর ফোন আসছে, যেটা আসার কথা নয়। আমার মনে হয় এভাবে আমার অসম্মান করা হচ্ছে। এরফলে আমার ক্রিকেটে প্রভাব পড়ছে। ম্যাচে মনোনিবেশ করতে পারছি না। ৯ মাস হয়ে গিয়েছে। আমি হতাশ।" 

আরও পড়ুন: Virat Kohli, WTC Final 2023: প্যাট কামিন্সদের বিরুদ্ধে মেগা ফাইনালে কোন রেকর্ড ভাঙতে পারেন 'কিং কোহলি'? জানতে পড়ুন

আরও পড়ুন: Sourav Ganguly, WTC Final 2023: ইংরেজি নয়, মাইক হাতে হিন্দিতে মন জিতবেন মহারাজ

ওয়ার্নার জানিয়েছেন, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে শাস্তি মকুবের আবেদন করেছিলেন। তার ন’মাস পর নভেম্বরে প্রক্রিয়া শুরু করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। গোটা বিষয়টিকে অত্যন্ত হতাশাজনক বলে মন্তব্য করেছেন ওয়ার্নার। এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন ওয়ার্নার। আগামী ৭ জুন ওভালের বাইশ গজে শুরু হবে মেগা ফাইনাল। 

১৫ সদস্যের অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জোশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জোশ ইংলিস (উইকেটকিপার), উসমান খোয়াজা, মার্নাস লাবুশানে, ন্যাথান লিয়ঁ, টড মারফি, স্টিভ স্মিথ (ভাইস ক্যাপ্টেন), মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

স্ট্যান্ড বাই প্লেয়ার্স: মিচেল মার্শ, ম্য়াথিউ রেনেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.