Wriddhiman Saha, WTC Final 2023: ফের দল নির্বাচনে ব্রাত্য হলেও, কামব্যাক নিয়ে ভাবছেন না ঋদ্ধি

গত বছর আবর্ভাবেই ট্রফি জিতেছিল গুজরাত। সেবার ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমকা পালন করেছিলেন ঋদ্ধি। এবারও পাপালি ফর্মে আছেন। তেমন ছন্দে থেকে শীর্ষে রয়েছে তাঁর দল। এবার আইপিএল-এর বাকি ম্যাচগুলোতে ঋদ্ধি এমন পারফরম্যান্স করতে পারেন কিনা সেটাই দেখার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 9, 2023, 05:17 PM IST
Wriddhiman Saha, WTC Final 2023: ফের দল নির্বাচনে ব্রাত্য হলেও, কামব্যাক নিয়ে ভাবছেন না ঋদ্ধি
দক্ষতা থাকলেও ভারতীয় দলে ব্রাত্য ঋদ্ধিমান সাহা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩৮ বছরেও ফিটনেসের সর্বোচ্চ পর্যায়ে রয়েছেন। উইকেটকিপার হিসেবে তাঁর জুড়ি মেলা ভার। এমনকি চলতি আইপিএল-এ (IPL 2023) ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন। কে এল রাহুল (KL Rahul) চোট পেয়ে বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023) থেকে ছিটকে যেতেই ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) দলে ফেরানোর দাবি উঠেছিল। তবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ইগোর কাছে হার মানলেন পাপালি। ফলে কে এল রাহুলের পরিবর্ত হিসেবে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে মেগা ফাইনালের দলে এলেন তরুণ উইকেটকিপার ঈশান কিশান (Ishan Kishan)। 

তবে জাতীয় দলে কামব্যাক না করতে পারলেও চিন্তিত নন ঋদ্ধি। বরং সাংবাদিক বৈঠকে বলছেন, "আমি গুজরাত টাইটান্সের হয়ে আইপিএল খেলছি। অন্য কোনও দলে সুযোগ পাওয়া আমার হাতে নেই, তাই আমি সেটা নিয়ে ভাবি না। এই মুহূর্তে আইপিএল এবং গুজরাত নিয়েই ভাবছি শুধু।" ৩৮ বছরেও তিনি দারুণ ফিট। এহেন ঋদ্ধি ফের যোগ করেন, "আমার ক্রিকেট কেরিয়ারের শেষ পর্ব চলছে। ক্রিকেট খেলতে শুরু করেছিলাম আনন্দ পেতাম বলে। সেই আনন্দ যত দিন পাব, তত দিন খেলব। দলের কাজে যদি লাগতে পারি, তা হলে খেলব। কোনও দল আমাকে নেবে কি না সেটা তো আমার হাতে নেই। কিন্তু নিলে আমি নিজের ১০০ শতাংশই দেব।" 

আরও পড়ুন: WTC Final 2023: ঋদ্ধির কামব্যাক হল না, মেগা ফাইনালে কে এল রাহুলের বদলি কে? জেনে নিন

আরও পড়ুন: Rabindranath Tagore: রবি ঠাকুর কবিতার পাশাপাশি ক্রিকেটও ভালোবাসতেন! জানেন?

কিন্তু ঋদ্ধি কি সত্যিই ডাক পেতেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে? তাঁর প্রতি কি সমর্থন ছিল জাতীয় নির্বাচকমণ্ডলীর? সূত্র মারফত জানা  গিয়েছে যে, এই মুহূর্তে অন্তর্বর্তীকালীন প্রধান শিবসুন্দর দাস নাকি ঈশানের দিকে ভোট দিয়েছিলেন। গত বর্ডার-গাভাসকর সিরিজে ব্যাক আপ উইকেট কিপার হিসেবে ছিলেন ২৪ বছরের ঈশান। সেইজন্য নাকি তাঁকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য দলে নেওয়া হল। 

এখনও পর্যন্ত ২৭৩ রান করে ফেলেছেন 'সুপারম্যান'। গড় ২৭.৩০। স্ট্রাইক রেট ১৩৭.১৯। সঙ্গে রয়েছে লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) বিরুদ্ধে ৪৩ বলে ৮১ রান। তবে এমন ইনিংস খেললেও, তাঁকে যোগ্য মনে করেননি জাতীয় নির্বাচকমণ্ডলী। আর তাই বাতিলের খাতাতেই থেকে গেলেন 'সুপারম্যান'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.