WTC Final 2023: ঋদ্ধির কামব্যাক হল না, মেগা ফাইনালে কে এল রাহুলের বদলি কে? জেনে নিন

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কেএল রাহুলের বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। দলে নেওয়া হল ঈশান কিশানকে। অর্থাৎ সুযোগ পেলেন না ঋদ্ধিমান সাহা। এদিকে নেটে বোলিং করতে গিয়ে চোট পেয়েছিলেন জয়দেব উনাদকাট। যদিও লখনউ-এর এই তারকা বোলারকেও ফাইনালের দলে রাখা হয়েছে। এই মুহূর্তে এনসিএ-তে রিহ্যাব করছেন উনাদকাট। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 8, 2023, 06:43 PM IST
WTC Final 2023: ঋদ্ধির কামব্যাক হল না, মেগা ফাইনালে কে এল রাহুলের বদলি কে? জেনে নিন
ঋদ্ধি নয়, কে এল রাহুলের বদলি কে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩৮ বছরেও ফিটনেসের সর্বোচ্চ পর্যায়ে রয়েছেন। উইকেটকিপার হিসেবে তাঁর জুড়ি মেলা ভার। এমনকি চলতি আইপিএল-এ (IPL 2023) ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন। কে এল রাহুল (KL Rahul) চোট পেয়ে বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023) থেকে ছিটকে যেতেই ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) দলে ফেরানোর দাবি উঠেছিল। তবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ইগোর কাছে হার মানলেন পাপালি। ফলে কে এল রাহুলের পরিবর্ত হিসেবে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে মেগা ফাইনালের দলে এলেন তরুণ উইকেটকিপার ঈশান কিশান (Ishan Kishan)। 

বিসিসিআই-এর (BCCI) দেওয়া বিবৃতিতে কেএল রাহুলের চোট নিয়ে আপডেট দেওয়া হয়েছে। লখনউ বনাম বেঙ্গালুরু ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে রাহুল চোট পেয়েছিলেন। ফলে সুস্থ হতে তাঁর অস্ত্রোপচার করতে হবে। বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার পরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাবে যাবেন রাহুল। 

এদিকে নেটে বোলিং করতে গিয়ে চোট পেয়েছিলেন জয়দেব উনাদকাট (Jaydev Unadkat)। যদিও লখনউ-এর এই তারকা বোলারকেও ফাইনালের দলে রাখা হয়েছে। এই মুহূর্তে এনসিএ-তে রিহ্যাব করছেন উনাদকাট। শুধু জয়দেব নন, উমেশ যাদবের (Umesh Yadav) হ্যামস্ট্রিংয়ের হালকা চোট রয়েছে। আপাতত তাঁর দেখাশোনা করছে কেকেআর-এর মেডিক্যাল টিম। রিহ্যাব প্রক্রিয়ার অংশ হিসাবে হালকা বোলিং শুরু করেছেন তিনি। 

এদিকে ঘরোয়া ক্রিকেটের পর চলতি আইপিএল ও ঘরোয়া ক্রিকেটে সাফল্যের পুরস্কার!নাকি মিডল অর্ডারে শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) চোট! শেষ পর্যন্ত সম্মানের সঙ্গে টেস্ট দলে কামব্যাক করলেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। 

আরও পড়ুন: India VS Pakistan, Asia Cup 2023: আরও ব্যাকফুটে পাকিস্তান! এশিয়া কাপ ইস্যুতে ভারতের পাশে কোন দুই দেশ?

আরও পড়ুন: Wriddhiman Saha, IPL 2023: কেন উল্টো ট্রাউজার্স পরে মাঠে নেমেছিলেন? জবাব দিলেন ঋদ্ধি

মেগা ফাইনালে টিম ইন্ডিয়ার (Team India) প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া। ক্রোড়পতি লিগ শুরু হওয়ার আগে চোটে ভুগতে থাকা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে বর্ডার-গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy 2023) জিতেছিল রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। এবার মোক্ষম ম্যাচে অজিদের বদলা নেওয়ার পালা। এর আগে আইপিএল-এর ভরা বাজারে ফাইনালের জন্য ১৫ জনের দল ঘোষণা করে দিল বিসিসিআই। 

গত দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে ছিলেন রাহানে। এরপর খারাপ পারফরম্যান্সের কারণে এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটারকে ছেঁটে ফেলা হয়। অবশেষে কঠিন ম্যাচে তাঁর উপরেই আস্থা রাখলেন হেড কোচ রাহুল দ্রাবিড় ও রোহিত। 

ওপেনার হিসাবে রয়েছেন শুভমন গিল, রোহিত। তৃতীয় ওপেনার হিসেবে লোকেশ রাহুলকে ভেবে রেখেছিল টিম ম্যানেজমেন্ট। তবে তিনি চোটের জন্য ইতমধ্যেই ছিটকে গিয়েছেন। তিন ও চার নম্বরে চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলি। রাহানে দলে ফেরায় তাঁকে সম্ভবত পাঁচ নম্বরে দেখা যাবে। 

ভারতীয় দলে উইকেটকিপার হিসাবে রয়েছেন শ্রীকর ভরত। ঋষভ পন্থের এখনই দলে ফেরার সম্ভাবনা নেই। সেই কারণেই ভরতকে রাখা হয়েছে। সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে ঈশানকে। 

দলে রয়েছেন তিন স্পিনার। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। রয়েছেন অলরাউন্ডার শার্দূল ঠাকুর। এছাড়া ইংল্যান্ডের পিচ ও আবহাওয়ার কথা মাথায় রেখে দলে রয়েছেন চার পেসার। মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ এবং উনাদকটকে নিয়ে দল উড়ে যাবে। 

১৫ সদস্যের ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকট, ঈশান কিশান (উইকেটকিপার)। 

স্ট্যান্ডবাই: 

রুতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমার, সূর্য কুমার যাদব ।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.