বোর্ডের আমন্ত্রণ সাড়া জারদারির, ভারতে আসছেন খেলা দেখতে

ভারতীয় বোর্ডের আমন্ত্রণে ভারত-পাক ম্যাচ দেখতে ভারতে আসতে পারেন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এমনটাই ইঙ্গিত পাওয়া গেছে। পাক প্রেসিডেন্ট জারদারি ভারত-পাক একদিনের সিরিজ দেখতে ভারতে আসতে পারেন। এমন ইঙ্গিত কেন্দ্রীয় সরকার পেয়েছে তার দফতর থেকে।যার ফলে ইডেনে একসঙ্গে ভারতের রাষ্ট্রপতি, পাক প্রেসিডেন্ট ও ভারতের প্রধানমন্ত্রী খেলা দেখার সম্ভাবনা তৈরি হয়েছে।

Updated By: Nov 22, 2012, 10:20 PM IST

ভারতীয় বোর্ডের আমন্ত্রণে ভারত-পাক ম্যাচ দেখতে ভারতে আসতে পারেন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এমনটাই ইঙ্গিত পাওয়া গেছে। পাক প্রেসিডেন্ট জারদারি ভারত-পাক একদিনের সিরিজ দেখতে ভারতে আসতে পারেন। এমন ইঙ্গিত কেন্দ্রীয় সরকার পেয়েছে তার দফতর থেকে। যার ফলে ইডেনে একসঙ্গে ভারতের রাষ্ট্রপতি, পাক প্রেসিডেন্ট ও ভারতের প্রধানমন্ত্রী খেলা দেখার সম্ভাবনা তৈরি হয়েছে। ভারত-পাক একদিনের ম্যাচ দেখার জন্য বিসিসিআই মারফত পাক প্রেসিডেন্ট জারদারিকে আমন্ত্রণ জানিয়েছে সিএবিও। পাক প্রেসিডেন্টের সূচি এখনও না পাওয়ায় ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে তিনি ইডেনে আসবেন কি না তা পরিস্কার করে জানাতে পারেননি সিএবি কর্তারা।
এদিকে ইডেন ম্যাচের টিকিট ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছ থেকে নিতে হবে পাক সমর্থকদের। বিসিসিআই এমনটাই জানিয়ে দিয়েছে চেন্নাই, কলকাতা ও দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনকে। সিএবি-র যুগ্মসচিব সুবীর গাঙ্গুলি জানিয়েছেন পাকিস্তানের পঞ্চাশ জন সমর্থক তাদের কাছে ই মেলে টিকিটের জন্য আবেদন করেছেন। সিএবি তাদেরকে বিসিসিআই এর কাছ থেকে টিকিট সংগ্রহ করার কথা জানিয়ে দিয়েছে। এর পাশাপাশি প্রতিটি আয়োজক সংস্থাকে বলা হয়েছে পাক সমর্থকদের বসার ব্যবস্থা কোথায় করা হচ্ছে আগাম জানাতে হবে বোর্ডকে। বিসিসিআই তা জানিয়ে দেবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে। স্বরাষ্ট্রমন্ত্রক অনুমোদন দিলে সেখানে পাক সমর্থকদের বসার ব্যবস্থা করতে পারবে সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশন। আগেই স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছিল পাক সমর্থকদের ভারতে আসার ক্ষেত্রে ভারতীয় স্পনসর বাধ্যতামূলক। পাশাপাশি দিল্লি,ওয়াডা,চেন্নাই এবং মুম্বই দিয়ে একমাত্র ভিসা পাওয়া পাক সমর্থকরা ভারতে আসতে পারবেন বলে নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের।

.