ZIM vs IND : শার্দূল ঠাকুর, বাকিদের দাপটে মাত্র ১৬১ রানে গুটিয়ে গেল জিম্বাবোয়ে

ZIM vs IND : প্রথম ম্যাচে দীপক চাহার বাইশ গজে দাপট দেখিয়েছিলেন। এ বার বিপক্ষকে একাই বুঝে নিলেন শার্দূল ঠাকুর। তাও আবার দ্বিতীয় একদিনের ম্যাচে তিনি দীপক চাহারের বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। আর বল হাতে নিয়েই জ্বলে উঠলেন এই মুম্বইকর। শার্দূলের সৌজন্যে মাত্র ১৬১ রানে শেষ হয়ে গেল জিম্বাবোয়ের ইনিংস। প্রথম ম্যাচে অবশ্য ১৮৯ রানেই গুটিয়ে গিয়েছিল ঘরোয়া দলের ইনিংস।     

Updated By: Aug 20, 2022, 04:33 PM IST
ZIM vs IND : শার্দূল ঠাকুর, বাকিদের দাপটে মাত্র ১৬১ রানে গুটিয়ে গেল জিম্বাবোয়ে
বিপক্ষের তিন উইকেট নেওয়ার পর শার্দূল থাকুরকে শুভেচ্ছা জানাচ্ছেন অক্ষর প্যাটেল। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: প্রথম ম্যাচে দীপক চাহার (Deepak Chahar) বাইশ গজে দাপট দেখিয়েছিলেন। এ বার বিপক্ষকে একাই বুঝে নিলেন টিম ইন্ডিয়ার (Team India) আর এক জোরে বোলার শার্দূল ঠাকুর (Shardul Thakur)। তাও আবার দ্বিতীয় একদিনের ম্যাচে তিনি দীপক চাহারের বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। আর বল হাতে নিয়েই জ্বলে উঠলেন এই মুম্বইকর। শার্দূলের সৌজন্যে মাত্র ১৬১ রানে শেষ হয়ে গেল জিম্বাবোয়ের (Zimbabwe) ইনিংস। প্রথম ম্যাচে অবশ্য ১৮৯ রানেই গুটিয়ে গিয়েছিল ঘরোয়া দলের ইনিংস। 

শনিবার টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন কেএল রাহুল (KL Rahul)। তাঁর সিদ্ধান্ত যে সঠিক সেটা বুঝিয়ে দিল 'মেন ইন ব্লু' ব্রিগেডের বোলাররা। শার্দূল ৩৮ রানে ৩ উইকেট নিয়েছেন। তবে পিছিয়ে ছিলেন না বাকি দুই জোরে বোলার মহম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণা। এই তিনজনের আগুনে জোরে বোলিংয়ের কাছে জিম্বাবোয়ের টপ অর্ডার তাসের ঘরের মতো ভেঙে পড়ে। 

আরও পড়ুন: Team India T20 WC Squad: এশিয়া কাপ শেষ হওয়ার কতদিন পর জানা যাবে রোহিতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল?

আরও পড়ুন: Jhulan Goswami, ENGW vs INDW: লর্ডসে ফেয়ারওয়েল ম্যাচ খেলবেন 'চাকদহ এক্সপ্রেস'! আলোচনা তুঙ্গে

গত ম্য়াচের সেরা দীপক চাহার এই ম্যাচে মাঠে নামেননি। তাঁর বদলে এ দিন সুযোগ পান শার্দুল। চাহারের চোটের বিষয়ে রাহুল বিস্তারিত না জানালেও, সম্ভবত হালকা চোট পেয়েছেন চাহার। চাহার নেই তো কী, চাহারের মতোই সুযোগ পেয়ে বল হাতে জ্বলে উঠলেন শার্দুল। তিনিই ভারতের হয়ে সর্বাধিক তিন উইকেট নেন।

 

এছাড়া মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, অক্ষর পটেল, কুলদীপ যাদব ও দীপক চাহার, একটি করে উইকেট নেন। গত ম্যাচের ভুল শুধরাতে এ দিন আগে মাঠে নামেন জিম্বাবোয়ের দুই ওপেনার ইনোসেন্ট কাইয়া ও কাইতানো। তবে তাতে লাভ হয়নি। সিরাজ কাইতানোকে ৭ রানে ফেরানোর পরেই চার রানের ব্যবধানে পরবর্তী তিন উইকেট পড়ে জিম্বাবোয়ের। বল হাতে এই সময়ই এক ওভারে দুই উইকেট নেন শার্দুল।

এরপর জিম্বাবোয়ের দুই সবচেয়ে অভিজ্ঞ তারকা সিন উইলিয়ামস এবং সিকন্দর রাজা ইনিংসের হাল ধরার চেষ্টা করেন বটে। দুইজনে মিলে পঞ্চম উইকেটে ৪১ রান যোগও করেন। তবে রাজা ১৬ রানের বেশি করতে পারেননি। উইলিয়ামস কার্যত একাই লড়ছিলেন। তবে তাঁর ৪২ রানের সুন্দর ইনিংস থামান হুডা। জিম্বাবোয়ের হয়ে শেষের দিকে রায়ান বার্ল কিছুটা লড়াই চালান বটে। তবে তাতে রান খুব বেশি বাড়েনি। শেষমেশ পাঁচ রানের ব্যবধানে দুই রান আউটে শেষ হয় জিম্বাবোয়ের ইনিংস। ৩৯ রানে অপরাজিতই থেকে যান বার্ল। ১৬২ রান করা ভারতীয় দলের জন্য খুব বড় চ্যালেঞ্জ হওয়ার কথা নয়। এ বার সব নজর দুই ওপেনার শিখর ধাওয়ান ও কেএল রাহুলের দিকে রয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.