Team India T20 WC Squad: এশিয়া কাপ শেষ হওয়ার কতদিন পর জানা যাবে রোহিতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল?

Team India T20 WC Squad: রোহিত ইতিমধ্যেই বলেছেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৮০-৯০ শতাংশ দল নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতির উপর নির্ভর করে দলে তিন-চারটি পরিবর্তন হতে পারে। এই মুহূর্তে টিম ইন্ডিয়াকে এশিয়া কাপ খেলতে হবে এবং তার পরে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ রয়েছে।  

Updated By: Aug 20, 2022, 03:32 PM IST
Team India T20 WC Squad: এশিয়া কাপ শেষ হওয়ার কতদিন পর জানা যাবে রোহিতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল?
কেমন হতে পারে রোহিতের টিম ইন্ডিয়া? ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কোন কম্বিনেশন নিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) মাঠে নামবেন রোহিত শর্মা (Rohit Sharma)? ভারতীয় ক্রিকেট মহলে এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। অবশ্য এই ইস্যু নিয়ে চলে এল বড় আপডেট। শোনা যাচ্ছে এশিয়া কাপের (Asia Cup) ফাইনাল মিটে যাওয়ার চার দিন পর নাকি টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) দল বেছে নেওয়া হবে। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৫ সেপ্টেম্বর মুম্বইতে নির্বাচক কমিটি বৈঠক করবে এবং একই দিনে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল নির্বাচন করা হবে। এর আগে, নির্বাচকরা এশিয়া কাপে রোহিতের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার (Team India) পারফরম্যান্সও দেখবেন। 

এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর। এর মানে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার নির্বাচন হবে সংযুক্ত আরব আমিরশাহি থেকে প্লেয়াররা ফেরার পর। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত অভিযান শুরু করবে। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণার সময়সীমা ১৬ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। প্রতিটি দল ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করতে পারে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলে ৩০ জন সদস্য পর্যন্ত ভ্রমণ করতে পারবেন। খেলোয়াড় ছাড়াও সাপোর্ট স্টাফের সদস্যরাও এই তালিকাতেই রয়েছেন। অফিসিয়াল স্কোয়াডে মোট ২৩ জন সদস্য থাকবেন। এতে ১৫ জন খেলোয়াড় এবং ৮ জন সাপোর্ট স্টাফ সদস্য থাকবেন। 

আরও পড়ুন: Jhulan Goswami, ENGW vs INDW: লর্ডসে ফেয়ারওয়েল ম্যাচ খেলবেন 'চাকদহ এক্সপ্রেস'! আলোচনা তুঙ্গে

আরও পড়ুন: Babar Azam : খারাপ ইংরেজি বলে ব্যাপক ট্রোলড হলেন পাকিস্তানের অধিনায়ক

রোহিত ইতিমধ্যেই বলেছেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৮০-৯০ শতাংশ দল নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতির উপর নির্ভর করে দলে তিন-চারটি পরিবর্তন হতে পারে। এই মুহূর্তে টিম ইন্ডিয়াকে এশিয়া কাপ খেলতে হবে এবং তার পরে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ রয়েছে। চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারবেন না জসপ্রীত বুমরা ও হার্ষাল প্যাটেল। দুই জোরে বোলারের ফিটনেস দেখেই তাঁদের মাঠে নামার ব্যাপারে সবুজ সংকেত দেবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.