মহালয়ার সকালে তর্পণ শুরু হতেই বিপত্তি, গঙ্গায় তলিয়ে গেলেন ২ ব্যক্তি

এখনও পর্যন্ত নিখোঁজ দুই ব্যক্তির কারোও-ই খোঁজ মেলেনি। দুর্ঘটনা এড়াতে গঙ্গাবঙ্গে কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

Updated By: Oct 8, 2018, 12:10 PM IST
মহালয়ার সকালে তর্পণ শুরু হতেই বিপত্তি, গঙ্গায় তলিয়ে গেলেন ২ ব্যক্তি
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন : আজ মহালয়া। মহালয়া মানেই মহাপুজোয় মনের ঢাকে কাঠি। পিতৃপক্ষ শেষ, দেবীপক্ষ শুরু। এদিনও ভোরের আলো ফুটতেই তর্পণের উদ্দেশে গঙ্গার পাড়ে ভিড় জমায় মানুষ। ইহ জগত ছেড়ে চলে যাওয়া পিতৃপুরুষদের উদ্দেশে এদিন তিলজল দান করে থাকেন বংশধরেরা। তর্পণের মাধ্যমে স্মরণ করা হয় চিরতরে হারিয়ে যাওয়া প্রিয়জনদের। এদিকে তর্পণ শুরু হতেই ঘটে গেল বিপত্তি। তর্পণ করতে গিয়ে হুগলীতে গঙ্গায় তলিয়ে গেলেন ২ ব্যক্তি।

এদিন হুগলীর উত্তরপাড়ার কোতরং বটতলা গঙ্গার ঘাটে তর্পণ করতে গিয়ে তলিয়ে যান এক ব্যক্তি। নিখোঁজ ব্যক্তির নাম  সুবোধ জস। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে উত্তরপাড়া থানার পুলিস। নিখোঁজ ব্যক্তির খোঁজে শুরু হয়েছে তল্লাশি। অন্যদিকে, শেওড়াফুলির নিস্তারিণী কালিবাড়ি গঙ্গার ঘাটে তলিয়ে গিয়েছেন আরও একজন। নিখোঁজ ব্যক্তি নাম সন্দীপ সাঁতরা। বয়স ৪৫ বছর। জানা গিয়েছে, সন্দীপ সাঁতরা তারকেশ্বরের বাসিন্দা। তর্পণের উদ্দেশে শেওড়াফুলি গঙ্গার ঘাটে যান। এখনও পর্যন্ত নিখোঁজ দুই ব্যক্তির কারোও-ই খোঁজ মেলেনি।

আরও পড়ুন, বলরামের পাকস্থলীতে মিলল বিষ, যুগলের রহস্যমৃত্যুর পিছনে তৃতীয় কারও হাত?

এদিন ভোর হতেই জেলায় জেলায় গঙ্গার ঘাটে শুরু হয়ে যায় তর্পণ। নদীয়ার নবদ্বীপে গঙ্গার ঘাটে চলছে পিতৃপুরুষের উদ্দেশে তর্পণ। ভোর থেকে রানিরঘাট, ফাঁসিতলাঘাট, পোড়াঘাট, শ্রীবাসঅঙ্গন ঘাট সহ বিভিন্ন ঘাটগুলিতে ভিড় জমান অসংখ্য মানুষ। বিপদ এড়াতে প্রশাসনের পক্ষ থেকে জোরদার নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে গঙ্গার ঘাটগুলিতে। মহালয়ার ভোর থেকে তর্পণ শুরু হয়ে যায় বর্ধমানের সদরঘাটেও। দামোদরের ঘাটে ভোর থেকেই বহু মানুষের সমাগম হয়। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের পাঁচটি ঘাটে স্নান করেন কয়েক হাজার মানুষ।

আরও পড়ুন, সোনারপুরে বেআইনি বাজি কারখানায় বিধ্বংসী আগুন, মৃত্যু শ্রমিকের, জখম বহু

মহালয়া উপলক্ষে ভোর থেকে কলকাতার বাবুঘাটেও পূণ্যার্থীদের ভিড়। কোনও তিথি-নক্ষত্র মেনে নয়। দেবীপক্ষের সূচনাপর্বে সূর্যকে সাক্ষী রেখেই গঙ্গা পাড়ে চলছে পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ। প্রিয়জনদের স্মৃতিতে প্রার্থনা করছেন অসংখ্য মানুষ। দুর্ঘটনা এড়াতে গঙ্গাবঙ্গে কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

.