CBI। Coal Scam Case: কয়লাকাণ্ডে ধৃত ৮ ইসিএল কর্তাকে জেল হেফাজতের নির্দেশ সিবিআই আদালতের

কলকাতা থেকে সড়কপথে ধৃতদের নিয়ে যাওয়া হল আসানসোলে।

Updated By: Jul 18, 2022, 04:38 PM IST
CBI। Coal Scam Case:  কয়লাকাণ্ডে ধৃত ৮ ইসিএল কর্তাকে জেল হেফাজতের নির্দেশ সিবিআই আদালতের

বাসুদেব চট্টোপাধ্যায়: সিবিআইয়ের হেফাজতে ছিলেন। কয়লা পাচারকাণ্ডে ধৃত প্রাক্তন ও বর্তমান জিএম-সহ ৮ শীর্ষকর্তাকে এবার জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। কতদিনের? ১৪ দিন। সিবিআই সূত্রে খবর, কয়লাকাণ্ডের তদন্তে এখনও পর্যন্ত ১০ কোটি টাকার হদিস পাওয়া গিয়েছে। শুধু তাই নয়, বেশিরভাগ ক্ষেত্রেই মূল অভিযুক্ত অনুপ মাজির ওরফে লালার সঙ্গে বিভিন্ন কোড ব্যবহার করে আর্থিক লেনদেন করতেন ধৃতেরা। 

সড়ক পথে কীভাবে পাচার হয়ে যেত কয়লা? কেন্দ্রীয় সরকারি সংস্থা ECL-র ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। ব্যবধান মাত্র ১ দিনের। কলকাতার নিজাম প্য়ালেসে জিজ্ঞাসাবাদের পর প্রাক্তন ও বর্তমান জিএম-সহ মোট ৮ শীর্ষকর্তাকে গ্রেফতার করেছে সিবিআই। 

আরও পড়ুন: Tapan Kandu Murder Case: তপন কান্দু খুনে ২৪ ঘণ্টায় দ্বিতীয়বার জেরা কংগ্রেস কাউন্সিলরকে

১৩ জুলাই, বুধবার প্রাক্তন ও বর্তমান জিএম-সহ ইসিএলে যে ৭ শীর্ষকর্তাকে গ্রেফতার করা হয়, তাঁদের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত। এরপর শুক্রবার গ্রেফতার হন ইসিএলের আরও প্রাক্তন জিএম সুভাষ মুখোপাধ্যায়। ৩ দিনে হেফাজতের ছিলেন তিনি। 

আরও পড়ুন: Sinthee Post Office: ডেটায় কারচুপি, গ্রাহকদের ৫ কোটি ৫৯ লাখ তছরুপ সিঁথির পোস্ট মাস্টারের!

এদিন কলকাতা থেকে পাঁচটি গাড়িতে সড়কপথে ধৃত ৮ জনকে নিয়ে যাওয়া হয় আসানসোলে। ঘড়িতে তখন ১২টা ৩০। দুপুরে তাদের তোলা হয় সিবিআই-র বিশেষ আদালতে। তদন্তের স্বার্থে ধৃতদের জেল হেফাজতের আবেদন করেন সিবিআইয়ের আইনজীবী। অভিযুক্তদের হয়ে পাল্টা সওয়াল করেন তাঁদের আইনজীবীরাও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.