Barasat, HIV Positive: এইডস আক্রান্ত! শিক্ষককে লম্বা ছুটিতে পাঠিয়ে বিতর্কে স্কুল কর্তৃপক্ষ

 পড়ুয়াদেরও HIV টেস্ট করানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ!  ঘটনায় তাজ্জব বনে গিয়েছে অনেকেই।

Updated By: Feb 17, 2023, 10:44 PM IST
Barasat, HIV Positive: এইডস আক্রান্ত! শিক্ষককে লম্বা ছুটিতে পাঠিয়ে বিতর্কে স্কুল কর্তৃপক্ষ

কমলাক্ষ ভট্টাচার্য: রোগ গোপন করে রেখেছেন কেন? বিয়ের সাতদিনের মাথায় অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠিয়ে দেওয়া হল এইডস আক্রান্ত শিক্ষককে! এমনকী, পড়ুয়াদেরও HIV টেস্ট করানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ! বিতর্কে বারাসতের একটি বেসরকারি স্কুল। 

ঘটনাটি ঠিক কী? উত্তর পরগনার জেলা সব্দেশখালিতে বাড়ি। বারাসতে একটি বেসরকারি স্কুলের স্পেশাল এডুকেটর পদে চাকরি করেন সৌমিত্র গায়েন। তিনি এইডস আক্রান্ত। সম্প্রতি সেই খবর জানাজানি হতেই তাঁকে অনির্দিষ্টকালের জন্য ছুটি যাওয়ার নির্দেশ দিয়েছেন স্কুলের মালিক। তিনি নিজে আবার পেশায় চিকিৎসক! ঘটনায় তাজ্জব বনে গিয়েছে অনেকেই।

আরও পড়ুন: Abhishk Banerjee: ১৩ দিনেই সমস্যার সুরাহা! অভিষেকের প্রতিশ্রুতিতে পাট্টা পেলেন গ্রামবাসীরা

সদ্য দাম্পত্য জীবনে জীবনে প্রবেশ করেছেন সৌমিত্র। তাঁর স্ত্রী সুনীতা যাদবও HIV পজিটিভ। রবিবার দক্ষিণ ২৪ পরগনার গোবিন্দপুরের ‘আনন্দঘর’ হোমে বসেছিল বিয়ের আসর। হাজির ছিলেন সমাজের বহু বিশিষ্ট ব্যক্তি। আয়োজনেও কোনও কার্পণ্য করেননি উদ্যোক্তারা। 

দীর্ঘদিন ধরেই এইডস আক্রান্ত শিশুদের নিয়ে কাজ করছে সোনারপুরের স্বেচ্ছাসেবী সংগঠন  ‘আনন্দঘর'। যে সমস্ত পিতা-মাতা এইচআইভিতে আক্রান্ত হয়ে মারা যান, তাঁদের বাচ্চাদের এই হোমে রেখে বড় করা হয়। ব্য়তিক্রম নন মেদিনীপুরের সুনীতা যাদবও। হোমে থেকেই পড়াশোনা করেছে এইডস আক্রান্ত ওই তরুণী।

এদিকে ছোটবেলায় ডিপথেরিয়ার ইঞ্জেকশান নিতে গিয়ে HIV-তে আক্রান্ত হন সৌমিত্র। 'আনন্দঘর' হোমেই  প্রতি মাসে অ্যান্টিরেট্রোভাইরাল থেরাপি চলে তাঁর। সেই সুবাদেই সুনীতার সঙ্গে আলাপ, প্রেম।  অগ্নিসাক্ষী রেখে মালা বদল ঘর বেঁধেছে দু'জনে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.