Bengal Mountaineers Death: উত্তরাখণ্ডে তুষারঝড়ে মৃত্যু বাঙালি পর্বতারোহীর

উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাসে গিয়ে চিরতরে হারিয়ে গেলেন নিমতার নির্মল বিশ্বাস। দ্রুত তাঁর দেহ ফিরিয়ে আনার চেষ্টা করছেন পরিবারের লোকেরা। এলাকায় শোকের ছায়া।

Updated By: Oct 22, 2022, 05:21 PM IST
Bengal Mountaineers Death: উত্তরাখণ্ডে তুষারঝড়ে মৃত্যু বাঙালি পর্বতারোহীর

সৌমেন ভট্টাচার্য: ব্য়বধান মাত্র সপ্তাহ খানেক। উত্তরাখণ্ডে গিয়ে এবার তুষারঝড়ে প্রাণ হারালেন বাঙালি পর্বতারোহী। যত তাড়াতাড়ি সম্ভব দেহ ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছেন পরিবারের লোকেরা। এলাকায় শোকের ছায়া।

জানা গিয়েছে, মৃতের নাম নির্মল বিশ্বাস। বাড়ি, নিমতার আলিপুর এলাকায়। খুব বেশিদিন ধরে যে তিনি পর্বতারোহণ করছেন, এমন নয়। বছর চারেক আগে শৃঙ্গজয়ের নেশা পেয়ে বসে। এরপর প্রতিবছর নিয়ম করে পাহাড়ে যেতেন নির্মল। বেশ কয়েকটি শৃঙ্গও জয় করেছিলেন এই বাঙালি পর্বতারোহী।  এবারের গন্তব্য় ছিল উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাসে। ১১ অক্টোবর উত্তরাখণ্ডের উদ্দেশ্যে রওনা দেন নির্মল। কিন্তু আর বাড়ি ফেরা হল না। ১৯ অক্টোবর গিয়া বিনায়ক পাসে তুষারঝড়ে মৃত্যু হয় তাঁর। গতকাল, শুক্রবার খবর আসে বাড়িতে। কান্নায় ভেঙে পড়েন পরিবারের লোকেরা। ইতিমধ্যেই উত্তরাখণ্ড সরকারের সঙ্গে যোগাযোগ করেছেন তাঁরা। দ্রুত দেহ ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

এর আগে, চলতি মাসেই উত্তরকাশিতে ট্রেকিং করতে গিয়ে মৃত্য়ু হয়েছিল নিউ ব্য়ারাকপুরের বাসিন্দা সন্দীপ সরকারের। ১১ সেপ্টেম্বর ৪১ জনের একটি দলের সঙ্গে উত্তরকাশীর উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তিনি। দুর্ঘটনা ঘটে ৪ অক্টোবর। সেদিন উত্তরকাশীর 'দ্রৌপদী কা ডান্ডা ২’  শৃঙ্গ জয়ের লক্ষ্যে ট্রেকিং করছিলেন ওই দলের সদস্যরা। শৃঙ্গের কাছাকাছি পৌঁছেও গিয়েছিলেন তাঁরা। আচমকাই তুষারধসে কবলে পড়েন অভিযাত্রীরা। শেষপর্যন্ত ৯ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। বাকিরা সকলেই মৃত। তাঁদের মধ্যে সন্দীপ সরকার-সহ ৩ জন এ রাজ্যের বাসিন্দা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.