Jhalda Councillor Murder: ঝালদা কাণ্ডে ফাঁস অডিও টেপ, অভিযোগের তির আইসি-র বিরুদ্ধে

মিঠুন কান্দু জানিয়েছেন যে থানার আইসি তাকে ফোন করতেন এবং তপন কান্দু এবং অন্যান্য কাউন্সিলরদের সঙ্গে তার দেখা করানোর জন্য চাপ দিতেন।

Updated By: Mar 15, 2022, 01:38 PM IST
Jhalda Councillor Murder: ঝালদা কাণ্ডে ফাঁস অডিও টেপ, অভিযোগের তির আইসি-র বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: ঝালদা কাণ্ডে নিহত কাউন্সিলরের স্ত্রী পুলিস সুপারকে চিঠি দিয়েছেন ঝালদা থানার আইসি-র বিরুদ্ধে। তার অভিযোগ আইসি নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকেই তপন কান্দুকে চাপ দিচ্ছিলেন তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার জন্য। সেই অভিযোগের স্বপক্ষে এবার একটি অডিও ক্লিপ প্রকাশ পেয়েছে। ক্লিপটি প্রকাশ করেছেন তপন কান্দুর ভাইপো মিঠুন কান্দু। যদিও এর সত্যতা যাচাই করেনি জি ২৪ঘণ্টা।

ওই অডিও ক্লিপে মিঠুন কান্দুকে বলতে শোনা গেছে যে, "হ্যাঁ কথা হল, বলল তো আমার সঙ্গে কথা হয়েছিল ভিতরে, চেয়ারম্যানশিপটার ব্যাপারে বলছে।" এর উত্তরে অজ্ঞাতপরিচয় কণ্ঠস্বর বলেন, "চেয়ারম্যান হবে না, আমি বলে দিয়েছি ভাইসটা হলে হবে বা বাদ বাকিগুল হবে। চেয়ারম্যান টিএমসির লোগোতে যারা জিতেছে তারাই হবে, তার বাইরে হবে না। আমি তো তোকে প্রথম দিনই বলে দিলাম। 

এরপরেই মিঠুন কান্দু এর উত্তরে বলেন, "সকালেও কথা হল, বললাম যে তাহলে কী বলব? জানাচ্ছি বলছে, বলছে আঠেরো তারিখ তো আমাদের বোর্ড গঠন হবে, হোলির পর। এর উত্তর অপর কণ্ঠস্বরকে বলতে শনা যায় যে, "আমাকে আর একটা দিন টাইম দিন, আমি ভেবে জানাব। ভেবে জানিয়ে এভাবে কিছু লাভ নেই। তুই যদি টাইম পাস একবার আমার সাথে দেখা কর, তোর সামনাসামনি আমি বলে দিচ্ছি আরও ডিটেল। তুই তাহলে এখনই চলে আয় পুরনো থানায়..." 

এরপরেই তপন কান্দুকে থানার বাইরে অন্য কোথাও দেখা করার জন্য জানানো হয় ওই অডিও ক্লিপে। 

আরও পড়ুন: Visva Bharati: লাগাতার ছাত্র বিক্ষোভের জের, পদত্যাগ করলেন বিশ্বভারতীর রেজিস্ট্রার

তপন কান্দুর স্ত্রী এসপি-কে লেখা চিঠিতে খুনের জন্য তিনি সরাসরি ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষ এবং তৃণমূল নেতাদের যোগসাজশের কথা উল্লেখ করেছেন। এই অভিযোগপত্রকে FIR-র সঙ্গে যুক্ত করার আবেদনও জানানো হয়েছে।   

মিঠুন কান্দু জানিয়েছেন যে থানার আইসি তাকে ফোন করতেন এবং তপন কান্দু এবং অন্যান্য কাউন্সিলরদের সঙ্গে তার দেখা করানোর জন্য চাপ দিতেন। এই সময়ে মিঠুন কান্দু চেয়ারমানশিপের দাবি জানালে তা নাকচ করে দেন আইসি। তার অভিযোগ আইসি তাকে চাপ দিত যাতে তিনি তপন কান্দুকে তৃণমূল কংগ্রেসে যোগ দিতে বাধ্য করেন। 

পুলিস সুপার জানিয়েছেন এই অডিও ক্লিপ ঘিরে যে অভিযোগ উঠছে সেই বিষয়ে তদন্ত করা হবে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.