Madhyamik Result 2023: মাধ্যমিকে উত্তীর্ণ, তাও আত্মঘাতী ছাত্রী! শোরগোল পুরুলিয়ায়

মেধাতালিকায় এবার শুধু জেলারই জয়জয়কার। নেই কলকাতায় একজন পড়ুয়াও। পাসের হার সবচেয়ে বেশি পূ্র্ব মেদিনীপুরে।

Updated By: May 21, 2023, 05:43 PM IST
Madhyamik Result 2023:  মাধ্যমিকে উত্তীর্ণ, তাও আত্মঘাতী ছাত্রী! শোরগোল পুরুলিয়ায়

মনোরঞ্জন মিশ্র: ৩ দিনে ৩ জন! ফলাফল প্রকাশের পর ফের আত্মঘাতী মাধ্য়মিক পরীক্ষার্থী। হতবাক পরিবার ও পাড়া-প্রতিবেশীরা। ঘটনাকে কেন্দ্র শোরগোল পুরুলিয়ায়।

এবছর ২৩ ফ্রেরুয়ারি শুরু হয়েছিল মাধ্যমিক, শেষ হয় ৪ মার্চ। পরীক্ষা শেষ হওয়ার ৭৬ দিনের মাথায় প্রকাশিত হল ফলাফল। কবে? ১৯ মে, শুক্রবার। মেধাতালিকায় এবার শুধু জেলারই জয়জয়কার। নেই কলকাতায় একজন পড়ুয়াও। পাসের হার সবচেয়ে বেশি পূ্র্ব মেদিনীপুরে। দ্বিতীয় স্থানে কালিম্পং, তিন নম্বরে কলকাতা। মাধ্যমিকে প্রথম হয়েছে পূর্ব বর্ধমানের কাটোয়া দুর্গাদাস চৌধুরী গার্লস হাইস্কুলের ছাত্র দেবদত্তা মাঝি।

স্থানীয় সূত্রে খবর, পুরুলিয়ার আদ্রার সাউথ ইস্টার্ন রেলওয়ে গার্লস হাইস্কুল মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল ঐশিকি বন্দ্যোপাধ্যায়। বাড়ি, আদ্রারই পলাশকোলার গোস্বামী পাড়ায়। কিন্তু পাস করলেও ফল আশানুরূপ হয়নি। ঐশিকির প্রাপ্ত নম্বর ছিল ৪২৪। 

পরিবারের লোকেরা জানিয়েছেন,  এদিন সকালে টিউশনি থেকে ফেরার পর নিজে ঘরে চলে যায় ঐশিকী। দরজা ভিতর থেকে বন্ধ করে দেয় সে। এরপর ডাকাডাকি করেও কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি। কেন? দরজা ভেঙে যখন ঘরে ঢোকেন, তখন বাড়ির লোকেরা দেখেন, গলায় ওড়নার ফাঁস লাগিয়ে ঝুলছে মাধ্যমিক উত্তীর্ণ ছাত্রী! হাসপাতালে নিয়ে গেলে, তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

আরও পড়ুন: Jagannath Mandi: হাত অকেজো, পা দিয়ে লিখেই মাধ্যমিকে সফল দরিদ্র আদিবাসী জগন্নাথ...

এর আগে শুক্রবার পুরুলিয়ার টামনা থানার ডুড়কু গ্রামে আত্মহত্যা করে এক মাধ্যমিক পরীক্ষার্থী। পরের দিন, শনিবার একই ঘটনা ঘটে পুরুলিয়া মফস্বল থানায় পিঁড়োরগড়িয়া গ্রামেও। ওই দু'জন অবশ্য পরীক্ষায় ফেল করেছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.