Abhishek Banerjee: 'এবার যদি লাইনে দাঁড়ান, প্রধানমন্ত্রী বদলানোর জন্য দাঁড়াতে হবে'

'এই তৃণমূলের নবজোয়ার কর্মসূচি শেষ হবে, আমরা দিল্লিতে বৃহত্তর আন্দোলন সংগঠিত করব', পুরুলিয়ায় বললেন অভিষেক।

Updated By: May 25, 2023, 05:41 PM IST
Abhishek Banerjee: 'এবার যদি লাইনে দাঁড়ান, প্রধানমন্ত্রী বদলানোর জন্য দাঁড়াতে হবে'

প্রবীর চক্রবর্তী: 'অনেক হয়েছে নোটবন্দি, ভোটবন্দি। এবার যদি লাইনে দাঁড়ান, প্রধানমন্ত্রী বদলানোর জন্য় দাঁড়াতে হবে'। পুরুলিয়া জনসভা থেকে মোদীকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, 'প্রধানমন্ত্রী ভাবছে, 'আমি যা চাইব, তাই করব। রিমোট কট্রোল টিপব, আর টাকা বন্ধ। প্রধানমন্ত্রীর হাতে যদি রিমোট কন্ট্রোল থাকে, আপনার হাতেও ভোট বোতামটা থাকবে আগামিদিনে'।

পুরুলিয়ার 'নবজোয়ার'। জনসভায় তখন সবেমাত্র বক্তব্য রাখতে শুরু করেছেন অভিষেক। আচমকাই তুমুল ঝড়! ঝড়ের দাপটে সাময়িকভাবে বন্ধ হয়ে যায় সভা। শুধু তাই নয়, নিরাপত্তাজনিত কারণে মঞ্চের সামনে যে জায়গাটি ফাঁকা রাখা হয়েছিল, সেই জায়গায় মানুষকে দাঁড়াতে দেওয়ার অনুরোধ করেন অভিষেক। বলেন, 'আমার নিরাপত্তা পরে, মানুষের নিরাপত্তা আগে'।

এরপর ফের সভার শুরু হলে অভিষেক বলেন,' আজকে ১০০ দিনের টাকা বন্ধ।  আবাসের টাকা বন্ধ। রাস্তার টাকা বন্ধ। সর্বশিক্ষা মিশনের টাকা বন্ধ। কারণ, বিজেপি বাংলায় হেরেছে। এই তৃণমূলের নবজোয়ার কর্মসূচি শেষ হবে, আমরা দিল্লিতে বৃহত্তর আন্দোলন সংগঠিত করব। দরকার হলে দিল্লির বুকে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভে আমি বসব। কিন্তু আপনার টাকা আপনার অধিকারের টাকা, দিল্লির বুক থেকে ছিনিয়ে এনে আপনাকে দেব, কথা দিয়ে যাচ্ছি'।

এদিকে এবার 'বাতিল' হতে চলেছে ২০০০ টাকা নোট! রিজার্ভ ব্য়াঙ্কের তরফে এক বিবৃতি জানানো হয়েছে, কারও কাছে ২০০০ টাকার নোট থাকলে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তা ব্যাঙ্কে জমা করা যাবে। নতুন করে আর ২০০০ টাকা নোট ছাপা হবে না। 

অভিষেক বলেন, '২০১৬ সালে তুঘলকি সিদ্ধান্ত। হঠাৎ করে ৫০০ টাকার নোট বাতিল, ১০০ হাজার নোট বাতিল। লাইনে দাঁড়িয়ে ১৪০ জন মারা গিয়েছে গরমে।  ৭ আগে ঘোষণা করেছে, আবার ২০০০ টাকার নোট বাতিল। মানুষ দিয়ে লাইনে দাঁড়িয়ে মৃত্যুবরণ করবেন। আর তুমি গিয়ে অস্ট্রেলিয়া, লন্ডন, আমেরিকায় গিয়ে ফুর্তি করবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.