Abhishek Banerjee: 'আগামী একমাস অপচয় করার মতো সময় আমার হাতে নেই'!

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার ইডি-র তলব। মঙ্গলবার সিজিও কম  সিজিও কমপ্লেক্সে হজিরা দিচ্ছেন না অভিষেক।

Updated By: Jun 8, 2023, 10:57 PM IST
Abhishek Banerjee: 'আগামী একমাস অপচয় করার মতো সময় আমার হাতে নেই'!

প্রবীর চক্রবর্তী: 'যদি কোনও নথি চায় পাঠিয়ে দেব'। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডি-র দফতর হাজিরা দিচ্ছেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, 'আগামী একমাস ১০ ঘণ্টা, ১১ ঘণ্টা অপচয় করার মতো সময় এই মহুর্তে আমার হাতে নেই'।

কলকাতা বিমানবন্দরেই নোটিশ ধরিয়েছিল ইডি! এদিন কয়লা পাচার মামলায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। তাঁকে ৪ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

অভিষেক বলেন, '৪.২০ নাগাদ আমার স্ত্রীকে ছাড়া হয়েছে। পৌনে ৫টা নাগাদ আমায় নোটিশটা দেওয়া হয়েছে। নোটিশের ফিজিক্যাল কপিটা এখনও হাতে পাইনি। আমার বাড়ির ঠিকানায় নোটিশ দিয়েছে। যতটুকু শুনেছি, ১৩ তারিখ আমাকে ডাকা হয়েছে'। তাঁর অভিযোগ, 'যখন তৃণমূলে নবজোয়ারে জন বিস্ফোরণ, মানুষের মধ্যে যে গ্রহণযোগ্যতা মধ্যগগনে,ঠিক তখনই কীভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে, নবজোয়ারকে বাধাপ্রাপ্ত করা যায়, তার একটা মরিয়া চেষ্টা বিজেপি চালিয়ে যাচ্ছে'।

আরও পড়ুন: Panchayat Election West Bengal: রাজ্যে পঞ্চায়েত ভোট ৮ জুলাই, একদফাতেই নির্বাচন! ফলাফল ১১-তে

নবজোয়ার কর্মসূচিতে অভিষেক তখন বাঁকুড়ায়। ১৯ মে কুন্তল ঘোষ চিঠি মামলায় কলকাতায় তাঁর বাড়িতে নোটিশ পাঠিয়েছিল সিবিআই। সেবার নবজোয়ার থামিয়ে শহরে ফিরেছিলেন অভিষেক। ২০ মে নিজাম প্যালেসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ম্যারাথন জেরা করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

সেই প্রসঙ্গ টেনে অভিষেক বলেন, '১৯ তারিখ যখন সিবিআই ডেকেছিল, ১ দিনের ব্যবধানে, আমি গিয়েছিলাম। এবং বারবার বলেছি, আমি তদন্তে সবরকম সহযোগিতা করতে প্রস্তুত। একইসঙ্গে অনুরোধ করে এসেছিলাম, যেহেতু আমাদের যাত্রাটা চলছে। এই কর্মসূচি শেষের আপনারা যদি আমাকে ডাকেন, আমি আসব। ইডি হোক বা সিবিআই, এদের বিরুদ্ধে আমার কোনও ক্ষোভ নেই। বাধ্য হয়েই কাজগুলি করে'।

..

অভিষেক জানান, 'যদি কোনও নথি চায় পাঠিয়ে দেব। যতদিন না নবজোয়ার কর্মসূচি শেষ হবে... আজকে রাজ্যে পঞ্চায়েত ভোট ঘোষণা হয়েছে। ৮ জুলাই পঞ্চায়েত ভোট। ফলে আমি আবার ইডি-র দফতরে যাব। ৯-১০ ঘণ্টা করে বসিয়ে রেখে, তাঁরা তাঁদের মতো বয়ান রেকর্ড করবে। ১০ ঘণ্টা পর বেরিয়ে এসে নিটফল শূন্য! আগামী একমাস ১০ ঘণ্টা, ১১ ঘণ্টা অপচয় করার মতো সময় এই মহুর্তে আমার হাতে নেই। ৮ তারিখে ভোট হয়ে যাবে, ৯ তারিখ যদি আসতে বলেন, উপস্থিত হব। যখন বলবেন, আমি পৌঁছে যাব'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.