'পরিবারতন্ত্র' এবং 'দুর্নীতি' নিয়ে কুলতলির সভা থেকে BJPকে জোড়া চ্যালেঞ্জ Abhishekএর

এ দিন অধিকারী পুত্রের নাম নিয়ে অভিষেক বলেন, 'ঘুষখোর শুভেন্দু অধিকারী, তোর ক্ষমতা থাকলে আমার নামে মামলা করবি।'

Updated By: Jan 24, 2021, 03:44 PM IST
'পরিবারতন্ত্র' এবং 'দুর্নীতি' নিয়ে কুলতলির সভা থেকে BJPকে জোড়া চ্যালেঞ্জ Abhishekএর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভোটের ময়দানে যুযুধান অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রবিবার কুলতলির (kultali) সভা থেকে শুভেন্দুর নাম নিয়ে সরাসরি আক্রমণ তৃণমূল যুব নেতার। এ দিন অধিকারী পুত্রের নাম নিয়ে অভিষেক বলেন, 'ঘুষখোর শুভেন্দু অধিকারী, তোর ক্ষমতা থাকলে আমার নামে মামলা করবি।'  দুর্নীতি এবং পরিবারতন্ত্র। এই দুই নিয়েই বারবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী পক্ষ। আজ এই দুই ইস্যুতেই কুলতলির সভামঞ্চ থেকে চ্যালেঞ্জ ছুঁড়েছেন অভিষেক। রবিবার শুধু শুভেন্দুর নাম নিয়েই নয়, দিলীপ ঘোষকে  (Dilip Ghosh) 'ঘুষখোর' এবং অমিত শাহকে 'বহিরাগত' বলেও নিশানা করেছেন তৃণমূলের যুব নেতা। 

আরও পড়ুন:  হামলার আশঙ্কা! প্রজাতন্ত্র দিবসের আগে হাই অ্যালার্ট রাজ্যের ৫ স্টেশনে

এ দিন কুলতলির সভা থেকে সরাসরি কেন্দ্রকে চ্যালেঞ্জ জানিয়ে অভিষেকের বক্তব্য, "বারবার যে পরিবারতন্ত্রের দোষ দেওয়া হয়, আমি চ্যালেঞ্জ করছি কেন্দ্র সংসদে বিল আনুক, প্রতিটি পরিবার থেকে একজন সদস্য রাজনীতিতে আসুক। আমি তাতে প্রথম ভোট দেব এবং তারপরেই রাজনীতি ছেড়ে দেব। শুধু মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন আমাদের পরিবার থেকে।"

মেদিনীপুরে অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দিয়ে ওই মঞ্চ থেকেই শুভেন্দু স্লোগান তুলেছিলেন, 'তোলাবাজ ভাইপো' হঠাও। এরপর খেজুরির সভা থেকে শুভেন্দু রীতিমতো নাম করে বলেন, 'তোলাবাজ ভাইপো অভিষেক হঠাও।' এরপরেই আইনি পদক্ষেপ করেন অভিষেক। শুভেন্দু অধিকারীকে আইনি নোটিস পাঠান অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৩৬ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। না হলে উপযুক্ত আইনি পদক্ষেপ করবেন বলে আইনজীবীর মাধ্যমে হুঁশিয়ারিও দেন অভিষেক।

.