Agnipath Scheme: 'অগ্নিপথে'র আঁচ বাংলাতেও, ৪ জায়গায় বিক্ষোভ, রাজ্য পুলিস নিল কড়া পদক্ষেপ

 হাতে পোস্টার-ব্যানার নিয়ে বিক্ষোভে সামিল হন অবরোধকারীরা।  অবরোধের জেরে আটকে পড়ে বহু গাড়ি।

Updated By: Jun 17, 2022, 02:31 PM IST
Agnipath Scheme: 'অগ্নিপথে'র আঁচ বাংলাতেও, ৪ জায়গায় বিক্ষোভ, রাজ্য পুলিস নিল কড়া পদক্ষেপ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : 'অগ্নিপথ' (Agnipath Scheme) বিতর্কের আঁচ বাংলাতেও। রাজ্যের একাধিক জায়গাতেও বিক্ষোভ। হাওড়া, পুরুলিয়া, শিলিগুড়ি, ঠাকুরনগর প্রভৃতি জায়গাতে অবরোধ, বিক্ষোভে সামিল সেনায় চাকরিপ্রার্থীরা। এই পরিস্থিতিতে কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। রাজ্য পুলিস প্রশাসনের তরফে সব জেলার পুলিস সুপার ও কমিশনারেটগুলিকে সতর্ক থাকতে নির্দেশ জারি করা হয়েছে।

ভারতের সেনাবাহিনীতে নিয়োগসংক্রান্ত ‘অগ্নিপথ’ প্রকল্পের ঘোষণার পর থেকেই দেশের ৯ রাজ্যে বিক্ষোভের আগুন। এর পাশাপাশি বাংলাতেও শুক্রবার শুরু হয় বিক্ষোভ। ‘অগ্নিপথ’ প্রকল্পের প্রতিবাদে ঠাকুরনগরে বনগাঁ-শিয়ালদা লাইন রেল অবরোধ করে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। বিক্ষোভের জেরে শিয়ালদা-বনগাঁ শাখায় রেল পরিষেবা বিপর্যস্ত হয়ে পড়ে। যার জেরে ব্যস্ত সময়ে চরম দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। 

অবরোধের জেরে দাঁড়িয়ে যায় ডাউন বনগাঁ-মাঝেরহাট লোকাল। আপ লাইনে গোবরডাঙা পর্যন্ত ট্রেন চলাচল করছিল। প্রায় একঘণ্টা অবরোধ চলার পর রেল পুলিস ও রাজ্য পুলিস অবরোধকারীদের বুঝিয়ে অবরোধ তুলে দেয়। পরবর্তীতে ঠাকুরনগর স্টেশন থেকে মিছিল করে শান্তনু ঠাকুরের বাড়িতে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা।

অন্যদিকে, পুরুলিয়ার বরাকরে রাস্তায় অবরোধ করেন যুবকরা। হাতে পোস্টার-ব্যানার নিয়ে বিক্ষোভে সামিল হন অবরোধকারীরা।  অবরোধের জেরে আটকে পড়ে বহু গাড়ি। অবরোধ তুলতে লাঠিচার্জ করে পুলিস। ৫ জন আন্দোলনকারীকে আটকও করেছে পুলিস। এর পাশাপাশি, 'অগ্নিপথ' প্রকল্পের বিরুদ্ধে শিলিগুড়ি শহরেও বিক্ষোভ মিছিল।

সেনার নতুন নিয়মের প্রতিবাদে সেবক রোড থেকে শুরু হয় মিছিল। হাসমিচক হয়ে হিলকার্ট রোড ধরে মিছিল এগোয়। মিছিল এনজেপি স্টেশনের দিকে আসার সময় পাইপলিনের কাছে দেশবন্ধু পাড়ায় পুলিস আটকায়। গোটা শিলিগুড়ি শহর জুড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এনজেপির মূল সড়ক বেশ কিছুক্ষণের জন্য অবরুদ্ধ হয়ে পড়ে।

আরও পড়ুন, Malda: 'অগ্নিপথ' বিতর্কের মাঝেই খুশির খবর, সেনার সর্বভারতীয় পরীক্ষায় বড় সাফল্য মালদহের অর্ণবের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.