SSC Scam: চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা তুলেছিলেন, প্রকাশ্যে তা ফেরত দিলেন পুর চেয়ারম্যানের আত্মীয়

অভিজিত্ হাজরা বলেন, আমার সঙ্গে অরিজিত্ নামে একজনের পরিচয় হয়েছিল। তিনি স্বাস্থ্য দফতরে চাকরি করেন বলেছিলেন। হাসপাতালে ভিজিটিংয়ের সময়ে ওঁকে আসতে দেখেছি। তাই ওঁকে বিশ্বাস করেছিলাম। উনিই আমাকে বলেছিলেন, আমাকে লোক দাও। তাদের চাকরি করে দেব

Updated By: May 3, 2023, 06:52 PM IST
SSC Scam: চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা তুলেছিলেন, প্রকাশ্যে তা ফেরত দিলেন পুর চেয়ারম্যানের আত্মীয়

দিব্যেন্দু সরকার: বিপুল টাকার বিনিময়ে চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তোলার অভিযোগ উঠেছে রাজ্যের নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে। পার্থ চট্টোপাধ্যায় জেলে, প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতিও জেলে, পাশাপাশি একই জায়গায় ঠাঁই হয়েছে তৃণমূলের কয়েকজন নেতারা। কিন্তু চাকরিপ্রার্থীদের কাছ থেকে তোলা টাকা ফেরত দেওয়ার কথা শুনেছেন কখনও? সেরকমই একটি ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে হুগলির আরামবাগে। অভিযুক্ত ব্যক্তি আবার পুর চেয়ারম্যানের ঘনিষ্ঠ।

আরও পড়ুন-কুস্তিগিরদের বলেছিলেন 'উচ্ছৃঙ্খল'! এবার ধর্না মঞ্চে ভিনেশদের বুকে জড়ালেন পিটি ঊষা 

আরামবাগ মেডিক্যাল কলেজ হাপাতালে চাকরি দেওয়ার নাম করে কয়েক লাখ টাকা তোলার অভিযোগ ছিল আরামবাগ পুরসভার চেয়ারম্যান সমীর ভান্ডারির আত্মীয় অভিজিত্ হাজরার বিরুদ্ধে। চাকরি না হওয়ার চাকরিপ্রার্থীরা টাকা ফেরত চান। সেই টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেন অভিজিত্। কিন্তু সময়মতো সেই টাকা ফেরত দিতে পারেননি। এরপরই পাওনাদাররা তার বাড়ি ঘেরাও করেন। এতে এলাকায় প্রবল হইচই শুরু হয়ে যায়। প্রবল অস্বস্তিতে পড়ে যান সমীর ভান্ডারি।

পরিস্থিতি বেগতিক দেখে আসরে নামেন পুর চেয়ারনম্য়ান। বিক্ষুব্ধদের তিনি আশ্বাস দেন যারা টাকা দিয়েছেন তাদের প্রাপ্য ফেরত দিয়ে দেওয়া হবে। সেই কথামতোই আজ বুধবার সকালে চাকরিপ্রার্থীদের ডেকে টাকা ফেরত দেন অভিজিত্ হাজরা। এদিন তাঁর বাড়িতে একে একে আসেন চাকরি প্রার্থীরা এবার তাদের দেওয়া টাকা ফেরত নিয়ে যান। 

জানা যাচ্ছে মোট ২৬১ জনের কাছ থেকে ১৬ লাখ টাকা তুলেছিলেন অভিজিত্। তিনি নিজেও হাসপাতালে চাকরি করেন। এদিন বাড়িতে বসেই সবাইকে টাকা দিয়ে দেন। অভিজিত্ জানান আর মাত্র ২ জন টাকা পাবেন। তারা এদিন টাকা নিতে আসেননি। 

টাকা ফেরত নিতে আসা চাকরিপ্রার্থীদের একজন বলেন, গ্রুপভিত্তিক ছেলে জোগাড় করে প্রত্যেকের কাছ থেকে ৩ হাজার টাকা তোলে অভিজিত্। মোট ২৬১ জনের কাছ থেকে টাকা তোলা হয়েছিল। এত অল্প টাকার বিনিময়ে যদি চাকরি হতো তাহলে অনেকেই উপকৃত হতেন। কিন্তু তা তো হল না। এরপরই আমরা বিক্ষোভ দেখাই। উনি আমাদের টাকা ফেরতে দিয়ে দিয়েছেন। এখন আর আমাদের কিছু বলার নেই। 

অভিজিত্ হাজরা বলেন, আমার সঙ্গে অরিজিত্ নামে একজনের পরিচয় হয়েছিল। তিনি স্বাস্থ্য দফতরে চাকরি করেন বলেছিলেন। হাসপাতালে ভিজিটিংয়ের সময়ে ওঁকে আসতে দেখেছি। তাই ওঁকে বিশ্বাস করেছিলাম। উনিই আমাকে বলেছিলেন, আমাকে লোক দাও। তাদের চাকরি করে দেব। তাই টাকা নিয়েছিলাম। উনি আমাকে ঠকিয়ে চলে গিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.