Video: জঙ্গল ছেড়ে অনুষ্ঠান বাড়িতে ঢুকল ভালুক! তুমুল হইচই

আতঙ্ক ছড়াল এলাকায়।

Updated By: Dec 9, 2021, 08:31 PM IST
Video: জঙ্গল ছেড়ে অনুষ্ঠান বাড়িতে ঢুকল ভালুক! তুমুল হইচই

নিজস্ব প্রতিবেদন: জঙ্গল ছেড়ে এবার সটান অনুষ্ঠান বাড়িতে! ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে ভালুককে উদ্ধার করল বন দফতর। ইতিমধ্যেই প্রাণীটিকে জঙ্গলে ছেড়়েও দেওয়া হয়েছে বলে খবর। ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়াল জলপাইগুড়ির মালবাজারে।

জানা গিয়েছে, মালবাজার শহরের ১১ ওয়ার্ডের বাজার রোডে থাকেন বিশ্বনাথ পোদ্দার। নাতির জন্মদিন উপলক্ষ্যে একটি বাড়ি ভাড়া নিয়েছিলেন তিনি। সেই বাড়িতে বুধবার অনেক রাত পর্যন্ত অনুষ্ঠান চলে। তারপর? এদিন সকালে ওই বাড়িতে আসেন ডেকোরেটার্সের কর্মীরা। তাঁদের সঙ্গে ছিলেন বিশ্বনাথ নিজেও। তিনি জানিয়েছেন, 'ভবনের ঘরগুলি দেখতে এসেছিলাম। একটি ঘরের দরজা খুলতেই দেখি, আলমারির পাশে ঘাপটি মেরে বসে আছে ভালুক'! এরপর ঘরের দরজা বন্ধ করে খবর দেওয়া হয় বন দফতরে।

 

এদিকে ভালুকের খবর পেয়ে ততক্ষণে বাড়ির বাইরে রীতিমতো ভিড় জমে গিয়েছে। ঘটনাস্থলে চলে আসে মালবাজার ও মেটেলি থানা পুলিসও। সঙ্গে মালবাজার মালবাজার ওয়াল্ড লাইভ, চালসা রেঞ্জ, ডায়না রেঞ্জ, তারঘেরা রেঞ্জ, লাটাগুড়ি রেঞ্জের বন আধিকারিকেরাও। প্রথমে জাল পেতে ভালুকটিকে ধরার চেষ্টা করা হয়েছিল, কিন্তু তা সম্ভব হয়নি। শেষপর্যন্ত দুপুরে জলপাইগুড়ি থেকে আসে বন দফতরের ট্র্যাঙ্কিউলাইজার টিম। ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে কাবু করা হয় ভালুকটিকে।  বন দফতর সূত্রে খবর, ভালুকটি পূর্ণ বয়ষ্ক নয়, বয়স ৬-৭ মাস। তাকে ছেড়ে দেওয়া হয়েছে নেওড়াভ্যালি জঙ্গলে।

আরও পড়ুন:  Video: প্রকাশ্যে রাস্তায় দুই মহিলার 'মারামারি'! হতবাক পথচারীরা

এদিকে জলপাইগুড়ি শহরের প্রাণকেন্দ্রে তিস্তার উদ্যানেও সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে ভালুকের ছবি। জালও পেতে রেখেছেন বনকর্মীরা। কিন্তু ভালুক ধরা পড়েনি এখনও। মঙ্গলবার রাতে স্থানীয় বাসিন্দাদের ঘর থেকে বেরোতে নিষেধা করা হয়েছিল। এদিন সকাল থেকে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দ ফিরছে শহরে। এমনকী, প্রাতঃভ্রমণেও বেরিয়েছিলেন অনেকেই। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.