WB Weather: উত্তর বেশি দক্ষিণে কম, রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস

Bengal Weather Today: আপাতত বৃষ্টি চলবে। বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির অল্প সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা ও পরিমাণ অনেকটা কমবে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি, সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া।

Updated By: Mar 22, 2024, 10:21 AM IST
WB Weather: উত্তর বেশি দক্ষিণে কম, রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি উপরের দিকের পাঁচ জেলায় আগামী কয়েকদিন। দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টি বিক্ষিপ্তভাবে আগামী ২৪ ঘন্টায়। কাল থেকে আবহাওয়ার পুরোপুরি উন্নতি দক্ষিণবঙ্গে।

সিস্টেম

নিম্নচাপ অক্ষরেখা রয়েছে ঝাড়খন্ড থেকে মনিপুর পর্যন্ত। যা উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে শনিবার উত্তর-পশ্চিম ভারতে। ঘূর্নাবর্ত রয়েছে ঝাড়খন্ড এবং বিদর্ভে।

দক্ষিণবঙ্গ

বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির অল্প সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা ও পরিমাণ অনেকটা কমবে। আবহাওয়ার ক্রমশ উন্নতি হবে। আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Bengal News LIVE Update: রাজ্যের আরও এক মন্ত্রীর বাড়িতে ইডি-র হানা, বোলপুরে চন্দ্রনাথ সিনহার বাড়িতে পৌঁছেছে এজেন্সি

বিক্ষিপ্তভাবে বৃষ্টি, সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ সহ দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। নদিয়া, মুর্শিদাবাদ এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ও পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে।

উত্তরবঙ্গ

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি। হালকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগের সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে উত্তরবঙ্গে উপরের দিকের জেলাগুলিতে।

আপাতত বৃষ্টি চলবে। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে আগামী কাল শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

কলকাতা

আজ বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। দিন ও রাতের তাপমাত্রা এখনও স্বাভাবিকের নিচে থাকলেও আগামী দু-তিন দিনের ৬ ডিগ্রি সেলসিয়াসের বেশি তাপমাত্রা বাড়তে পারে।

কলকাতায় তাপমাত্রা

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৩ থেকে ৯৭ শতাংশ।

আরও পড়ুন: Lok Sabha Election 2024 | Dev: কর্মীদের অনুরোধে রানিচক বাজারে চায়ের দোকানে সারপ্রাইজ ভিজিট দেবের...

ভিন রাজ্যে

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। ঝড়-বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডের মতো উত্তর-পশ্চিমে পার্বত্য এলাকার রাজ্যগুলিতে।

শনিবার অরুণাচল প্রদেশে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। শনিবার তুষারপাতের সম্ভাবনা সিকিমেও। শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড ও ত্রিপুরা রাজ্যে।

সৌরাষ্ট্র, কচ্ছ এবং রাজস্থানে রবিবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। গরম অস্বস্তিকর আবহাওয়া থাকবে দক্ষিণ ভারত ও পশ্চিমের কিছু রাজ্যে। কোঙ্কন, গোয়া, কেরল, মাহে, তামিলনাডু, পন্ডিচেরি, করাইকাল এবং সংলগ্ন এলাকায় গরম ও অস্বস্তিকর আবহাওয়া চলবে আগামী কয়েক দিন। অন্যদিকে পূর্ব ভারতে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে অনেকটাই নীচে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.