Bengal Weather Today: ফেব্রুয়ারির শেষে রাজ্য থেকে গায়েব শীত, গরমের দাপট শুরু রাজ্যে

Bengal Weather Update: শহরে বেলার দিকে গরম থাকবে বলে জানানো হয়েছে। জানা গিয়েছে প্রধানত আকাশ আংশিক মেঘলা থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং এবং কালিম্পং সহ বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Feb 25, 2023, 10:37 AM IST
Bengal Weather Today: ফেব্রুয়ারির শেষে রাজ্য থেকে গায়েব শীত, গরমের দাপট শুরু রাজ্যে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি। শুক্রবারের তুলনায় শনিবার সামান্য তাপমাত্রা কম হলেও শীতের আমেজ উধাও বাংলা থেকে।

শহরে বেলার দিকে গরম থাকবে বলে জানানো হয়েছে। জানা গিয়েছে প্রধানত আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৩ থেকে ২৩ ডিগ্রির মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩১.৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৩.৬ ডিগ্রি। বাতাসে সর্বোচ্চ জলিও বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ। বাতাসে সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ হবে ৫৩ শতাংশ।

ফেব্রুয়ারির শেষে রাজ্য থেকে গায়েব শীত। পাশাপাশি কলকাতা সহ রাজ্যের অন্যান্য জায়গায় গরমের দাপট অব্যাহত। এরই মাঝে বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

উত্তরবঙ্গে দার্জিলিং এবং কালিম্পং সহ বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন: Sagardighi By-Election: উপনির্বাচনের আগে অপসারিত সাগরদিঘি থানার ওসি...

এছাড়াও দক্ষিণবঙ্গে আগামী বেশ কিছুদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। যদিও উপকূলের জেলাগুলিতে আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তাপমাত্রা চার থেকে পাঁচ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে বলেও জানা গিয়েছে। পাশাপাশি কুয়াশার দাপট দেখা যাবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া এবং হুগলিতে।

আরও পড়ুন: Kamrup Express: দুটি কামরার মাঝে ঝুলছে কাপলিং! দুর্ঘটনা থেকে রক্ষা পেল কামরূপ এক্সপ্রেস

শনিবার নতুন করে প্রবেশ করবে পশ্চিমি ঝঞ্ঝা। এর জেরে সিকিম সহ উত্তর পূর্ব ভারতের একাধিক রাজ্যে বৃষ্টি হতে পারে। জ্জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ এবং লাদাখেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.