Bengal Weather Update: কুড়ি ডিগ্রির উপরে কলকাতার পারদ, সপ্তাহান্তে শেষ শীতের আমেজ

Bengal Weather Update: দার্জিলিং এবং কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী কয়েক দিন। শুষ্ক আবহাওয়া থাকবে রাজ্যজুড়ে। ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত শীত ওঠানামা করবে বাংলায়। বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা স্থিতিশীল হবে। শনিবার এবং রবিবার আবারও বাড়বে তাপমাত্রা। 

Updated By: Feb 9, 2023, 07:46 AM IST
Bengal Weather Update: কুড়ি ডিগ্রির উপরে কলকাতার পারদ, সপ্তাহান্তে শেষ শীতের আমেজ

অয়ন ঘোষাল: কুড়ি ডিগ্রির উপরে কলকাতার পারদ। অন্যদিকে রাজ্য জুড়ে কুয়াশার দাপট। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাপমাত্রা ওঠানামা করবে। ১২ ফেব্রুয়ারি থেকে শীতের আমেজও শেষ হবে।

এরাজ্যে ঘন কুয়াশার সতর্কতা রয়েছে কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়। উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে কুয়াশা হবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে। উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, নদীয়া এবং মুর্শিদাবাদ জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে আগামি ৪৮ ঘন্টায়। ভোররাতে ও সকালের দিকে কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ থাকবে দক্ষিণবঙ্গে।

দার্জিলিং এবং কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী কয়েক দিন। শুষ্ক আবহাওয়া থাকবে রাজ্যজুড়ে।

১৪ ফেব্রুয়ারি পর্যন্ত শীত ওঠানামা করবে বাংলায়। বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা স্থিতিশীল হবে। শনিবার এবং রবিবার আবারও বাড়বে তাপমাত্রা। সোমবার এবং মঙ্গলবার ফের নিম্নমুখী হবে তাপমাত্রার পারদ। মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি বেশ কিছুটা নিচে নামতে পারে পারদ।

কলকাতায় সকাল এবং সন্ধ্যায় শীতের আমেজ কমবে। বাড়বে দিনের এবং রাতের তাপমাত্রা। দিনভর শীত কার্যত উধাও থাকবে শহরে।

আরও পড়ুন: Train Cancel: বৃহস্পতিবার বিকেল পর্যন্ত হাওড়ার এই লাইনে লোকাল-এক্সপ্রেস সব ট্রেন বন্ধ!

তাপমাত্রার পরিসংখ্যান

বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি থেকে কমে ২০.১ ডিগ্রি হয়েছে। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৯ ডিগ্রি থেকে বেড়ে ৩০.১ ডিগ্রি হয়। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ।

একটি পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে বুধবার রাতে এসেছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। উত্তর বঙ্গোপসাগরে রয়েছে উচ্চচাপ বলয় বা বিপরীত ঘূর্ণাবর্ত।

আরও পড়ুন: TMC Beating BJP Worker: বারুইপুরে দুই বিজেপি কর্মীকে মারধর, অভিযুক্ত তৃণমূল

শুক্রবারের মধ্যে আরও এক দফায় বৃষ্টি ও তুষারপাত হবে উত্তর-পশ্চিম ভারতের এই পার্বত্য এলাকা গুলিতে। জম্মু, কাশ্মীর, লাদাখ, মোজাফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখন্ডে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার এবং শুক্রবার। বৃহস্পতিবার কাশ্মীর ভ্যালিতে ব্যাপক তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতি ও শুক্রবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সম্ভাবনা রয়েছে পঞ্জাবেও।

ঘন কুয়াশার দাপট দেখা যাবে আগামী দুদিন পঞ্জাব এবং উত্তরাখন্ডে। আগামী ২৪ ঘন্টায় কুয়াশার দাপট থাকবে উত্তরপ্রদেশ, বিহার, অসম এবং মেঘালয়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.