Bengal Weather Update: বাড়তে শুরু করল দিন ও রাতের তাপমাত্রা, শনিবার থেকে শহরে গরমের সম্ভাবনা

Bengal Weather Update: এরাজ্যে উত্তরবঙ্গের জেলাতে হালকা থেকে মাঝারি কুয়াশা আরও দুই দিন থাকবে। দক্ষিণবঙ্গে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা এবং হাওড়া জেলায় হালকা কুয়াশা থাকবে ভোর এবং সকালের দিকে।

Updated By: Feb 17, 2023, 07:19 AM IST
Bengal Weather Update: বাড়তে শুরু করল দিন ও রাতের তাপমাত্রা, শনিবার থেকে শহরে গরমের সম্ভাবনা

অয়ন ঘোষাল: বাড়তে শুরু করল দিন ও রাতের তাপমাত্রা। ১৬.৩ ডিগ্রি থেকে বৃহস্পতিবার রাতের তাপমাত্রা বেড়ে হয় ১৮.৭ ডিগ্রি। ২৮.৬ ডিগ্রি থেকে দিনের তাপমাত্রা বেড়ে হয় ২৯.১ ডিগ্রি। আগামি মঙ্গলবারের মধ্যে ক্রমশ চার থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত বাড়তে চলেছে রাতের তাপমাত্রা এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

১৯ তারিখ থেকে এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে শুরু করবে দিনের তাপমাত্রা। ১৮ ফেব্রুয়ারির পর কলকাতায় শীতের আমেজ বলে আর কিছু অবশিষ্ট থাকবে না। ১৯ তারিখের পর থেকে কলকাতায়  দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রি ছাড়িয়ে যেতে থাকবে। রাতের তাপমাত্রাও পরশু থেকে ২০ ডিগ্রি অতিক্রম করে উপরের দিকে উঠতে থাকবে।

এরাজ্যে উত্তরবঙ্গের জেলাতে হালকা থেকে মাঝারি কুয়াশা আরও দুই দিন থাকবে। দক্ষিণবঙ্গে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা এবং হাওড়া জেলায় হালকা কুয়াশা থাকবে ভোর এবং সকালের দিকে।

আরও পড়ুন: Malda Medical College: রাজ্যের সরকারি হাসপাতালে ইঁদুর-রোগী 'মল্লযুদ্ধ', ভাইরাল ভিডিয়ো

কলকাতায় উধাও হবে শীতের আমেজ। আগামী ৪৮ ঘন্টা কুয়াশার সম্ভাবনা রয়েছে শহরে। সকালে কুয়াশা হলেও পরে পরিষ্কার আকাশ দেখা যাবে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

ত্রিপুরাতে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসবে শনিবার। এই মুহূর্তে উত্তর পশ্চিম ভারতের জেট স্ট্রিম উইন্ড রয়েছে।

আরও পড়ুন: Mamata Banerjee: পঞ্চায়েত ভোটের আগে ফের পাহাড় সফরে মমতা? নয়া প্রকল্প পেতে পারে উত্তরবঙ্গ

জেট স্ট্রিম উইন্ডের প্রভাবে আগামী দুই দিন হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু এবং কাশ্মীর, লাদাখ এবং মুজাফফরাবাদে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে নতুন করে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে উত্তর পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। রবি ও সোমবার হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.