Bengal Weather Update: অব্যাহত তাপমাত্রার পরিবর্তন, আগামী সপ্তাহে পাকাপাকি বিদায় শীতের

Bengal Weather Update: ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাপমাত্রা অবিন্যস্ত ভাবে ওঠানামা করবে বাংলায়। কমে যাওয়া তাপমাত্রা শনিবার এবং রবিবার ফের বাড়বে বলে জানানো হয়েছে। তারপর আবার মঙ্গলবার ফের নিম্নমুখী হবে তাপমাত্রার পারদ। ১৫ ফেব্রুয়ারির পরে এই মরশুমের মত শীতের পাকাপাকি বিদায়।

Updated By: Feb 10, 2023, 07:11 AM IST
Bengal Weather Update: অব্যাহত তাপমাত্রার পরিবর্তন, আগামী সপ্তাহে পাকাপাকি বিদায় শীতের

অয়ন ঘোষাল: পূর্বাভাস অনুযায়ী তাপমাত্রার বাড়া কমা অব্যাহত রয়েছে পশ্চিমবঙ্গে। অনেকটা বেড়ে যাওয়ার পর ফের বেশ কিছুটা কমল দিন ও রাতের তাপমাত্রা। ৩০.১ ডিগ্রি থেকে কাল দিনের তাপমাত্রা কমে ২৮.৭ ডিগ্রি হয়। ২০.১ ডিগ্রি থেকে রাতের তাপমাত্রা বেশ কিছুটা কমে ১৬.৮ ডিগ্রি হয়েছে।

১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এভাবেই তাপমাত্রা ওঠানামা করবে। তারপর শীতের বিদায় দেখা যাবে রাজ্যে।

এরাজ্যে কোচবিহার ও আলিপুরদুয়ারে ঘন কুয়াশার সতর্কতা রয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনার কথা জানানো হয়েছে। কুয়াশা হবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতেও। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, নদীয়া এবং মুর্শিদাবাদ জেলাতেও হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে। ভোররাতে এবং সকালের দিকে কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ দেখা যাবে দক্ষিণবঙ্গে। শনিবার থেকে পুরোপুরি পরিষ্কার আকাশ থাকবে। শুষ্ক আবহাওয়া থাকবে রাজ্যজুড়ে।

আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের পার্বত্য এলাকার দুই এক জায়গায় শিলা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Amartya Sen, Visva-Bharati: 'জমি ফিরিয়ে দিন', ফের অমর্ত্য সেনকে চিঠি বিশ্বভারতীর

দার্জিলিং ও কালিম্পং অঞ্চলে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রাজ্যের আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী কয়েক দিন।

১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাপমাত্রা অবিন্যস্ত ভাবে ওঠানামা করবে বাংলায়। কমে যাওয়া তাপমাত্রা শনিবার এবং রবিবার ফের বাড়বে বলে জানানো হয়েছে। তারপর আবার মঙ্গলবার ফের নিম্নমুখী হবে তাপমাত্রার পারদ। ১৫ ফেব্রুয়ারির পরে এই মরশুমের মত শীতের পাকাপাকি বিদায়।

আরও পড়ুন: Botanical Garden: বোটানিক্যাল গার্ডেনে নিরাপত্তারক্ষীদের তাড়ায় গঙ্গায় ঝাঁপ ৩ বন্ধুর, নিখোঁজ ১

আগামী ৪৮ ঘন্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে কাশ্মীর ভ্যালি, জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, এবং উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায়। পঞ্জাব এবং হরিয়ানার কিছু অংশে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হত পারে শুক্রবার।

অসম এবং মেঘালয়ে শনি ও রবিবার ঘন কুয়াশার দাপট থাকবে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.