Darjeeling: জল্পনার অবসান! বিজেপিকেই সমর্থন বিমল গুরুংয়ের...

Lok Sabha Election 2024: বিজেপি পাহাড় সমস্যার স্থায়ী রাজনৈতিক সমাধান ও ১১ জনজাতির স্বীকৃতির দাবি পূরণে কোনও পদক্ষেপ না করায় পাহাড়ের বেশ কিছু রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে বিকল্প প্রার্থী দিতে পারেন বলে দলের পক্ষ  থেকে ঘোষনাও করেছিল। তবে জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিকেই সমর্থন করল গোর্খা জনমুক্তি মোর্চা।

Updated By: Mar 31, 2024, 08:01 PM IST
Darjeeling: জল্পনার অবসান! বিজেপিকেই সমর্থন বিমল গুরুংয়ের...

নারায়ণ সিংহ রায়: গোর্খা জনমুক্তি মোর্চা সুপ্রিমো বিমল গুরুং(Bimal Gurung)। লোকসভা নির্বাচনে দার্জিলিংয়ে(Darjeeling) তাঁর দল বিজেপি(BJP) প্রার্থীকেই  সমর্থন করবে বলে রবিবার সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেন গুরুং। বিশেষ মহলের দাবি, তাঁর সমর্থন মেলায় নির্বাচনী লড়াইয়ে এক ধাক্কায় বেশ কিছুটা এগিয়ে গেলেন দার্জিলিং আসনের বিজেপি প্রার্থী রাজু বিস্ট। বিমলের দাবি, গতবারের মতো এবারও তাঁরা রাজু বিস্টকে জয়ী করে সংসদে পাঠাবেন।

আরও পড়ুন- Malbazar: নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি ঢুকে গেল জঙ্গলে, আহত কলকাতার একাধিক পর্যটক...

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে বেসুরো গাইছিলেন বিমল গুরুং। বিজেপি পাহাড় সমস্যার স্থায়ী রাজনৈতিক সমাধান ও ১১ জনজাতির স্বীকৃতির দাবি পূরণে কোনও পদক্ষেপ না করায় পাহাড়ের বেশ কিছু রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে বিকল্প প্রার্থী দিতে পারেন বলে দলের পক্ষ  থেকে ঘোষনাও করেছিল। সম্প্রতি কংগ্রেসের প্রশংসা করতেও শোনা যায় গুরুংকে। ফলে গুরুংয়ের অবস্থান নিয়ে একটা জল্পনা চলছিল। এদিন তিনি নিজের অবস্থান স্পষ্ট করে দেন। তিনি জানান, "গোর্খা জনমুক্তি মোর্চার সবক’টি শাখা সংগঠন একযোগে বিজেপি প্রার্থীকে জেতানোর জন্য ১১০ শতাংশ লড়াই করবেন বলে তিনি জানান।"

আগের মতো না হলেও পাহাড়ে এখনও গোর্খা জনমুক্তি মোর্চার কিছুটা জনভিত্তি আছে। ফলে গুরুংয়ের সমর্থন মেলায় দার্জিলিং আসনে কিছুটা স্বস্তিতে বিজেপি প্রার্থী। অন্যদিকে, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি আসনেও কিছু গোর্খা ভোট রয়েছে। মোর্চা সূত্রে খবর, সেখানেও তাঁরা বিজেপি প্রার্থীকে জেতানোর জন্য প্রচার চালাবেন।

আরও পড়ুন- Ronit Roy: কঙ্কালীতলায় রণিত রায়, লাইনে দাঁড়িয়ে সাধারণের সঙ্গেই পুজো দিলেন জনপ্রিয় অভিনেতা...

এদিন বিমল বলেন ,  "বিগত কয়েকদিন ধরেই দফায় দফায় আলোচনা চলেছে৷ গোর্খাদের একাধিক দাবির বিষয়। কিন্তু এটা একমাত্র ভারত সরকার বা বিজেপি করতে পারে। এতবছর আমরা কষ্ট করেছি ,  এই শেষ পাঁচ বছর। কাজেই আমরা সকলে মিলে সিদ্ধান্ত নিয়েছে এবার বিজেপিকে সমর্থন করব৷ রাজু বিস্টকে সমর্থন করব৷ কিন্তু আগামী পাঁচ বছরে কাজ করতেই হবে৷"

অন্যদিকে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সুপ্রিমো অনিত থাপা এ বিষয়ে জানান , "এর আগেও বিমল গুরুং বা গোর্খা জনমুক্তি মোর্চা ,  বিজেপি ও সব দল এক হয়ে লড়াই করেছিল। কিন্তু তাতে কি লাভ হয়েছে। বেশিদিনের কথা নয়। কাজেই এটা কোন বিষয়ই নয়।"

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.