পাতলেবাসে গুরুংয়ের খাসতালুকে আগুন

Updated By: Oct 15, 2017, 09:27 AM IST
পাতলেবাসে গুরুংয়ের খাসতালুকে আগুন

নিজস্ব প্রতিবেদন : পাতলেবাসে গুরুংয়ের খাসতালুকে আগুন। শনিবার গভীর রাতে আগুন লাগানো হয় স্থানীয় রেশন দোকান ও তিন গুরং অনুগামীর বাড়িতে। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে রেশন দোকান ও বাড়িগুলি।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রাত দু'টো নাগাদ আগুন লাগানো হয়। আগুন লাগিয়েই চম্পট দেয় দুষ্কৃতীরা। ৩ রাউন্ড গুলি চলার আওয়াজও শোনা যায়। যে রেশন দোকানে আগুন লাগানো হয়, সেখান থেকেই আজ রেশন বিলি হওয়ার কথা ছিল। ওই রেশন দোকানের উল্টোদিকেই রয়েছে গোর্খা জনমু্ক্তি মোর্চার অফিস। প্রসঙ্গত এই অফিসে তল্লাশি চালিয়েই তির-ধনুক সহ অস্ত্রশস্ত্র উদ্ধার করেছিল পুলিস। ঘটনাস্থল থেকে ঢিল ছোঁড়া দূরত্বে মোর্চা প্রধান বিমল গুরুংয়ের বাড়ি।

 

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। তবে সকাল পর্যন্ত আগুনের শিখা দেখা গিয়েছে। এই ঘটনার পর অত্যন্ত স্পর্শকাতর ওই এলাকা ঘিরে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। মোতায়েন করা হয়েছে প্রচুর কেন্দ্রীয় বাহিনী। কে বা কারা আগুন লাগাল তার তদন্তে নেমেছে পুলিশ।

তবে প্রাথমিক তদন্তে অনুমান, আগুন লাগিয়েছেন গুরুংপন্থীরাই। পাহাড়ে রাজ্য সরকারের রেশন বিলির উদ্যোগ বানচাল করতেই একাজ করা হয়েছে বলে মনে করা হচ্ছে। সঙ্গে দার্জিলিংয়ে নিজেদের উপস্থিতিও জানান দিলেন বিমল গুরুংয়ের অনুগামীরা। 

আরও পড়ুন, নদীর চরে খোঁজ মিলল গুরুংয়ের গোপন ডেরার, দেখুন ভিডিও

.