পশ্চিমবঙ্গ ভাগের কোনও পরিকল্পনা নেই, দার্জিলিং সমস্যার স্থায়ী সমাধান চায় বিজেপি

পশ্চিমবঙ্গ ভাগের কোনও পরিকল্পনা নেই বিজেপির। সোমবার ফের একবার একথা স্পষ্ট করলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একই সঙ্গে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তের স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো চিঠি নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে এদিন তারও সাফাই দেন তিনি। 

Updated By: Aug 12, 2019, 05:45 PM IST
পশ্চিমবঙ্গ ভাগের কোনও পরিকল্পনা নেই, দার্জিলিং সমস্যার স্থায়ী সমাধান চায় বিজেপি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ ভাগের কোনও পরিকল্পনা নেই বিজেপির। সোমবার ফের একবার একথা স্পষ্ট করলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একই সঙ্গে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তের স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো চিঠি নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে এদিন তারও সাফাই দেন তিনি। 

দিলীপবাবু বলেন, 'দার্জিলিং সমস্যা নিয়ে বিজেপির অবস্থানে কোনও পরিবর্তন হয়নি। রাজ্যভাগের কোনও প্রশ্ন নেই।' রাজু বিস্তের চিঠি নিয়ে দিলীপবাবু বলেন, 'দার্জিলিংয়ের সাংসদ পাহাড় সমস্যার স্থায়ী সমাধানের জন্য স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিয়েছেন। রাজ্য ভাগের কোনও দাবি নেই সেখানে।'

 

গত ১২ জুলাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্ত। সেই চিঠিতে উত্তরপূর্ব ভারতের জন্য দিল্লি পুলিসের যে বিশেষ বাহিনী তৈরি হচ্ছে তাতে দার্জিলিং পাহাড়ের যুবকদের সামিল করার দাবি জানান তিনি। চিঠিতে 'গোর্খাল্যান্ড' শব্দটির উল্লেখ থাকায় বিতর্ক বাঁধে। প্রশ্ন উঠতে শুরু করে, তবে কি প্রচ্ছন্নে গোর্খাল্যান্ডের দাবিকে সমর্থন জানাচ্ছে বিজেপি? 

আরও পড়ুন : "নিজেদের যোগ্যতা নেই, তাই প্রশান্ত কিশোরকে রাজ্য সরকার লিজ দিয়েছে তৃণমূল"

.