Anubrata Mondal: গোরুপাচার কাণ্ডে গ্রেফতার অনুব্রত! এবার সন্দেহের তালিকায় কারা?

Anubrata Mondal: সূত্রের খবর, তালিকায় রয়েছে বোলপুর পুরসভার ভাইস চেয়ারম্যান অমর শেখ। যিনি অনুব্রত মণ্ডলের খুব কাছের মানুষ। তাঁকেও সম্ভবত সন্দেহের তালিকায় রেখেছেন আধিকারিকরা। তদন্তকারীরা মনে করছেন, তাঁর কাছে বেনামে সম্পত্তি রাখতে পারেন 'কেষ্ট মণ্ডল'। আরও এক ব্যবসায়ী হলেন মলয় পীঠ। অনুব্রত মণ্ডলের বাড়িতে যাঁর নিত্যদিন যাতায়াত ছিল। যিনি বোলপুরের একটি বেসরকারি মেডিক্যাল কলেজের মালিকও।

Updated By: Aug 12, 2022, 05:30 PM IST
 Anubrata Mondal: গোরুপাচার কাণ্ডে গ্রেফতার অনুব্রত! এবার সন্দেহের তালিকায় কারা?

প্রসেনজিৎ মালাকার: গোরুপাচার কাণ্ডে (Cattle/Cow Smuggling Case) সিবিআই-এর (CBI) হাতে গ্রেফতার বীরভূম জেলা তৃণমূলের (TMC) সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal/ Anubrata Mondal)। এরপর কে? সন্দেহের তালিকায় করা? সূত্রের খবর, কেষ্ট গ্রেফতার হতেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সন্দেহের তালিকায় রয়েছেন অনুব্রতঘনিষ্ঠ বেশ কয়েকজন। 
আগে থেকেই ওই তালিকায় নাম রয়েছে অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ ব্যবসায়ী টুলু মণ্ডল এবং জেলা পরিষদের কর্মাধ্যক্ষ কেরিম খানের। এরপরেও সন্দেহের তালিকায় রয়েছেন আরও কয়েকজন ঘনিষ্ঠ। কে কে তাঁরা?

সূত্রের খবর, তালিকায় রয়েছে বোলপুর পুরসভার ভাইস চেয়ারম্যান অমর শেখ। যিনি অনুব্রত মণ্ডলের খুব কাছের মানুষ। তাঁকেও সম্ভবত সন্দেহের তালিকায় রেখেছেন আধিকারিকরা। তদন্তকারীরা মনে করছেন, তাঁর কাছে বেনামে সম্পত্তি রাখতে পারেন 'কেষ্ট মণ্ডল'। আরও এক ব্যবসায়ী হলেন মলয় পীঠ। অনুব্রত মণ্ডলের বাড়িতে যাঁর নিত্যদিন যাতায়াত ছিল। যিনি বোলপুরের একটি বেসরকারি মেডিক্যাল কলেজের মালিকও। তদন্তকারী আধিকারিকরা মনে করছেন, ওই মেডিক্যাল কলেজেও বিপুল পরিমাণ আর্থিক লেনদেন হয়েছে অনুব্রত মণ্ডলের। এর আগেও ওই মেডিক্যাল কলেজ নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ওই কলেজে অনুব্রত মণ্ডলের শেয়ার রয়েছে বলে অভিযোগ করেছিলেন তিনি।

সন্দেহের তালিকায় আরও একজনের নাম হল অর্ক দত্ত। অনুব্রত মণ্ডলের পাশে পাশে যাঁকে সর্বক্ষণে দেখা যেত। এমনকি অনুব্রত মণ্ডলের সমস্ত রকম কাজেও তিনি সহযোগিতা করতেন। তদন্তকারীরা মনে করছেন, তাঁর নামে কোন সম্পত্তি না থাকলেও, সমস্ত রকম লেনদেন থেকে শুরু করে সম্পত্তির খোঁজ তিনি জানতে পারেন। এছাড়া অনুব্রতর বেশ কয়েকজন নিরাপত্তা রক্ষীকেও সন্দেহের তালিকায় রাখছেন আধিকারিকেরা। পাশাপাশি বীরভূম জেলার বেশ কয়েকজন বড় ব্যবসায়ীর ওপরও নজর রাখা হচ্ছে বলেই সূত্রের খবর। শ্বাসকষ্ট, সঙ্গে বুকে ব্যথ্যা! সিবিআই হেফাজতে 'অসুস্থ' হয়ে পড়লেন অনুব্রত মণ্ডল। আদালতের নির্দেশ মতো নিজাম প্যালেসকে থেকে কেষ্টকে আনা হয় আলিপুর কমান্ড হাসপাতালে। ইমারজেন্সি বিভাগে এক ঘণ্টারও বেশি সময় ধরে চিকিৎসা হয় তৃণমূল জেলা সভাপতির। 

এর আগে, গরু পাচারকাণ্ডে যতবারই নোটিস পাঠিয়েছে সিবিআই, ততবারই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছে অনুব্রত মণ্ডল। মরিয়া চেষ্টা করেছিলেন এবারও। কিন্তু শেষরক্ষা হল না। গতকাল, বৃহস্পতিবার বোলপুরের বাড়ি থেকে অনুব্রতকে গ্রেফতার করে সিবিআই। তাঁকে ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। গভীর রাতে আসানসোলে থেকে কলকাতায় আনা হয় দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতাকে। নিজাম প্যালেসে রয়েছেন অনুব্রত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.