Bogtui Massacre: আনারুল সহ ১৮ নাম, বগটুই কাণ্ডে প্রথম চার্জশিট পেশ সিবিআই-এর

হাইকোর্ট বগটুই গণহত্য়া কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয়। আদালতের নির্দেশে বগটুই গণহত্যা কাণ্ডের তদন্তভার গ্রহণ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Updated By: Jun 20, 2022, 02:53 PM IST
Bogtui Massacre: আনারুল সহ ১৮ নাম, বগটুই কাণ্ডে প্রথম চার্জশিট পেশ সিবিআই-এর
ফাইল ছবি

প্রসেনজিৎ মালাকার: বগটুই কাণ্ডে (Bogtui Massacre) প্রথম চার্জশিট পেশ করল সিবিআই (CBI)। ঘটনার ৯০ দিনের মাথায় বগটুই কাণ্ডে চার্জশিট (Charge Sheet) জমা দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সোমবার রামপুরহাট আদালতে চার্জশিট পেশ করে সিবিআই। চার্জশিটে আনারুল হোসেন সহ ১৮ জনের নাম রয়েছে বলে সিবিআই সূত্রে খবর। 

বীরভূমের বগটুইয়ে উপপ্রধান খুন ও গণহত্যাকাণ্ডের ঘটনায় সোমবার রামপুরহাট আদালতে সিবিআই জোড়া চার্জশিট পেশ করে বলে সূত্রে খবর। ২১ মার্চ বগটুই মোড়ে দুষ্কৃীতদের গুলিতে খুন হন বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। তারপরই রাতের বেলা একের পর এক বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় ৮ জনের। সেই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ২৪ মার্চ তৃণমূল নেতা আনারুল হোসেনকে রামপুরহাট থেকে গ্রেফতার করে পুলিস। এরপরই হাইকোর্ট বগটুই গণহত্য়া কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয়। আদালতের নির্দেশে বগটুই গণহত্যা কাণ্ডের তদন্তভার গ্রহণ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

তদন্তভার গ্রহণের পর আজ সিবিআই-এর প্রথম চার্জশিট পেশ। একদিরে উপপ্রধান ভাদু শেখকে বোমা মেরে, গুলি করে খুনের ঘটনা। অন্যদিকে, বাড়িতে আগুন লাগিয়ে দিয়ে গণহত্যার ঘটনা। এই দুটি ঘটনাতেই আজ চার্জশিট পেশ করে সিবিআই। সিবিআই জোড়া চার্জশিট পেশ করেছে বলে সূত্রে খবর। প্রসঙ্গত, তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুনের ঘটনায় ৪ অভিযুক্ত হল পলাশ খান, নিউটন, মাসাদ শেখ ও মাহি শেখ। এফআইআরে এই চার জনের নাম আছে। তবে এরা ৪ জন-ই তার পলাতক। 

আরও পড়ুন, Mamata on Agnipath Scheme: চাকরি দেওয়ার নামে ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি, অগ্নিপথ নিয়ে বিস্ফোরক মমতা

Agnipath Scheme: নজিরবিহীন! 'অগ্নিপথ' বিক্ষোভে বাতিল ৩৪৮ প্যাসেঞ্জার ট্রেন, একাধিক এক্সপ্রেসের সময়সূচি বদল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.