Mamata on Agnipath Scheme: চাকরি দেওয়ার নামে ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি, অগ্নিপথ নিয়ে বিস্ফোরক মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সেনা নয়, ওই প্রকল্পের ঘোষণা করেছে স্বরাষ্ট্র মন্ত্রক

Updated By: Jun 20, 2022, 02:31 PM IST
Mamata on Agnipath Scheme: চাকরি দেওয়ার নামে ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি, অগ্নিপথ নিয়ে বিস্ফোরক মমতা

সুতপা সেন: অগ্নিপথ প্রকল্প নিয়ে অশান্তি শুরু হয়েছে গোটা দেশেই। এনিয়ে এবার বিধানসভায় মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সেনা নয়, ওই প্রকল্পের ঘোষণা করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। চাকরি দেওয়ার নামে ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি। চার বছর পর কী হবে তা কেউ জানে না। কিন্তু তারা বন্দুক চালানোর লাইসেন্স পেয়ে যাবে। সারা দেশে আগুন নিয়ে খেলা চলছে। অগ্নিবীর নিয়োগ সেনার অপমান। তোমরা চার বছরের ললিপপ দেখাচ্ছো চাকরির নামে? ছাত্র যৌবনকে চাকরি দাও, আমরা মাথায় তুলে রাখব।

উল্লেখ্য, সেনাবাহিনীতে অগ্নিবীর হিসেবে ৪ বছরের মেয়াদে জওয়ান নিয়োগ করছে কেন্দ্র। এনিয়ে প্রবল বিরোধিতায় নেমেছে বিরোধীরা। এনিয়ে হিংসায় দেশজুড়ে ক্ষতি হয়েছে কয়েকশো ট্রেন ও বহু সরকারি সম্পত্তির। আর এর পাল্টা হিসেবে অগ্নিবীর-দের জন্য একাধিক সুযোগ সুবিধের কথা ঘোষণা করেছে কেন্দ্র। মাত্র ২৫ শতাংশ অগ্নিবীরকে স্থায়ীভাবে সেনায় নেওয়ার পাশাপাশি তাদের জন্য বিমা ও অবসরের শেষে দেশের ১৬ সংস্থায় নিয়োগে অগ্রাধিকারের কথা ঘোষণা করেছে কেন্দ্র।

এদিকে, তৃণমূলের তরফে এনিয়ে আজ সরব হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অগ্নিবীরদের নিয়ে অপমানজনক মন্তব্য করার আজ তিনি বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়কে বিঁধেছেন। তিনি বলেন, কৈলাস বলেছেন অগ্নিবীররা বিজেপি অফিসের দারোয়ান হবেন। এরকম মন্তব্যের জন্য ওকে দল থেকে বের করে দেওয়া উচিত।

অন্যদিকে, মমতার ওই মন্তব্যের জন্য তাঁকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, মুখ্যমন্ত্রী গোটা সেনাবাহিনীকে অপমান করেছেন। বিজেপি পার্টি সহ বিজেপি নেতাদের ব্যক্তিগত আক্রমণ করেছেন। এর প্রতিবাদ করেছি আমরা। এই অসত্য ভাষণ ভাষণ না শুনে আমরা বেরিয়ে এসেছি। 

আরও পড়ুন-বিক্ষোভের মাঝেই 'অগ্নিপথ'-এ ভারতীয় স্থলসেনায় অগ্নিবীরদের নিয়োগ বিজ্ঞপ্তি আজই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.