Central Force-West Bengal: ভোটের দেখা নেই, রাজ্যে হাজির কেন্দ্রীয় বাহিনি! কোন জেলায় কত?

Central Force in West Bengal: ইতিমধ্যেই রাজ্যে আসার জন্য প্রস্তুত কেন্দ্রীয় বাহিনী। কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় রুটমার্চের জন্য নামানো হবে কেন্দ্রীয় বাহিনীকে। 

Updated By: Feb 28, 2024, 10:54 PM IST
Central Force-West Bengal: ভোটের দেখা নেই, রাজ্যে হাজির কেন্দ্রীয় বাহিনি! কোন জেলায় কত?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখনও অবধি ঠিক হয়নি কবে হবে লোকসভা ভোট, কবে অবধি ভোটের সময়সীমা। কিন্তু ইতিমধ্যেই রাজ্যে আসার জন্য প্রস্তুত কেন্দ্রীয় বাহিনী। কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় রুটমার্চের জন্য নামানো হবে কেন্দ্রীয় বাহিনীকে। 

আরও পড়ুন: 100 Days Work: 'মানবিক মুখ্যমন্ত্রী!' অবশেষে অ্যাকাউন্টে‌ ঢুকেছে‌ ১০০ দিনের কাজের টাকা
নির্বাচন কমিশন সূত্রে জানতে পারা গেছে, প্রথম দফায় ১০০ কোম্পানি এবং দ্বিতীয় দফায় অর্থাত্ ৭ মার্চের মধ্যে মানানো হবে ৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রাজ্যের ৩৫ টি পুলিস জেলাতেই কেন্দ্রীয় বাহিনীকে সমানভাবে ভাগ করে দেওয়া হবে বলেও জানতে পারা গেছে। জেলার গুরুত্ব এবং সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখেই প্রথম থেকেই পাঠানো হবে কেন্দ্রীয় বাহিনী।


আগামী ৩ মার্চ রাজ্যে আসবে কমিশনের ফুল বেঞ্চ। প্রতিটি জেলার জেলা প্রশাসনকে এখন থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কমিশনকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও সূত্রের খবর। তারই ভিত্তিতে এবং অতীত রেকর্ডের নিরিখে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্র এলাকার স্পর্শকাতর বুথ এবং স্পর্শকাতর এলাকা চিহ্নিতকরণ করা হবে। 

আরও পড়ুন: Dumdum: 'তাজমহল'কে সাক্ষী রেখে প্রেমের স্মারক ছবি! লিভ ইন পার্টনারের হাতেই খুন যুবক...
কবে কোথায় কীভাবে কেন্দ্রীয় বাহিনী পৌঁছবে তা চূড়ান্ত বৈঠকের মাধ্যমে ইতিমধ্যেই স্থির করা হয়েছে। কলকাতা শহরে ১০ কোম্পানি পাঠানো হবে, মালদহে ৭, পূর্ব মেদিনীপুরে ৭, হাওড়া সদরে ৬ কোম্পানি, ব্যারাকপুরে ৬ কোম্পানি এবং আসানসোল-দুর্গাপুরে ৬ কোম্পানি পাঠানো হবে। তাছাড়াও দার্জিলিং-এ ৫ কোম্পানি, কোচবিহারে ৫ কোম্পানি, চন্দননগরে ৫ কোম্পানি, বসিরহাটে ৫ কোম্পানি এবং পশ্চিম মেদিনীপুরে ৫ কোম্পানি পাঠানো হবে। বেনজিরভাবে বাংলায় সর্বোচ্চ  ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.