মসজিদের তহবিল তছরুপের অভিযোগ! চলল গুলি, টিটাগড়ে ধুন্ধুমার

ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিস।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Aug 15, 2019, 04:36 PM IST
মসজিদের তহবিল তছরুপের অভিযোগ! চলল গুলি, টিটাগড়ে ধুন্ধুমার

সুকান্ত মুখোপাধ্যায় : মসজিদের তহবিল তছরুপের এর অভিযোগ। আর সেই অভিযোগকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল টিটাগড়। চলল গুলি। টিটাগড়ের মণ্ডল পাড়ার জানে মসজিদ এর তহবিল তছরুপ এর অভিযোগ ওঠে। এর পরই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে। ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিস। মূল দুই অভিযুক্ত মফিজুল ইসলাম ও এ আর রহমান।

আরও পড়ুন-  রাজ্যে পৃথক দু'টি পথদুর্ঘটনায় মৃত ১৪

মন্ডলপাড়ার এই মসজিদের বয়স প্রায় ১০০ বছর। মূল দুই অভিযুক্ত যাঁদের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছে তাঁদের পূর্বপুরুষরা প্রায় ছয় কাঠা জমি এই মসজিদের নামে করে দিয়েছিলেন। সেটাই এখন এলাকার সবচেয়ে নামজাদা মসজিদ। এখানেই এলাকার স্থানীয় লোকজন নামাজ পড়তে আসেন। বাসিন্দাদের অভিযোগ, আদতে জমির পরিমান ১৫ কাঠা। কিন্তু বার বার বলা সত্ত্বেও অভিযুক্তরা জমির রেজিস্ট্রি করছিল না। উপরন্তু চুপিসারে মসজিদের তহবিল থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল। বার বার হিসেব চাওয়া সত্ত্বেও হিসেব দিচ্ছিল না অভিযুক্তরা। 

আরও পড়ুন-  মুকুলের যোগদানের সময়ও তৃণমূল বলেছিল 'কিচ্ছু হবে না': দিলীপ

বুধবার বিকেলে মসজিদ ট্রাস্ট এর অন্য সদস্যরা ও স্থানীয় কিছু লোকজন রহমান ও মফিজুল এর বাড়িতে গেলে দোনলা বন্দুক উঁচিয়ে তাঁদের দিকে তেড়ে আসে তাঁরা। তিন রাউন্ড গুলিও চালায় তাঁরা। এরপরই উত্তেজিত জনতা অভিযুক্ত দুজনের বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায়। ঘটনার পর থেকেই এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।  

.