Birbhum: 'তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব'! দুবরাজপুরে দুই গোষ্ঠীর সংঘর্ষ-বোমাবাজি, আহত ৬

৭ জনকে আটক  করেছে পুলিস।

Updated By: Nov 23, 2021, 04:41 PM IST
Birbhum:  'তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব'! দুবরাজপুরে দুই গোষ্ঠীর সংঘর্ষ-বোমাবাজি, আহত ৬

নিজস্ব প্রতিবেদন: বীরভূমে 'তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব'! দু'পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ। মুড়ি-মুড়কির মতো বোমা পড়ল এলাকায়। বোমাবাজিতে জখম ৬ জন। আহতেরা ভর্তি হাসপাতালে। ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল দুবরাজপুরের পদুমা পঞ্চায়েতের গাঁড়া গ্রাম। ৭ জনকে আটক করেছে পুলিস।

কীভাবে গন্ডগোল সূত্রপাত? স্থানীয় বাসিন্দাদের দাবি, তৃণমূলের অঞ্চল সভাপতি মুকুল মণ্ডল ও কার্যকরী সভাপতি তরুণ গড়াইয়ের বিবাদ দীর্ঘদিনের। এদিন দুপুরে দুবরাজপুর ব্লক অফিস থেকে গ্রামে সমীক্ষা করতে যান সরকারি আধিকারিকরা। শাসকদলের নেতা, স্থানীয় বুথ সভাপতি গফফর খানের বাড়ির পাশে প্রথমে সমীক্ষার কাজ শুরু করেন তাঁরা। আর তাতেই ঘটে বিপত্তি।

আরও পড়ুন: Howrah: বাড়ির সামনেই তৃণমূল নেতাকে ঘিরে ধরে গুলি, নাজিরগঞ্জে খুন তৃণমূল নেতা

কেন? গফফর খান তৃণমূলের অঞ্চল সভাপতি মুকুল মণ্ডলের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। তাঁর বাড়ির পাশে সমীক্ষার কাজ শুরু হওয়ার পর চুপ করে বসে থাকেননি দলের কার্যকরী সভাপতি তরুণ গড়াইয়ের অনুগামীরা। তাঁদের এলাকা কখন সমীক্ষা হবে? তা জিজ্ঞাসা করতে গেলে দু'পক্ষের মধ্যে বচসা বেধে যায়। সেই বচসাই শেষপর্যন্ত সংঘর্ষে আকার নেয়। প্রথমে ইটবৃষ্টি, তারপর শুরু হয় ব্যাপক বোমাবাজি। যদিও গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। 

 

আরও পড়ুন: Exclusive: জঙ্গলমহলে ফের সক্রিয় মাওবাদীরা, মার্কিন গোয়েন্দা রিপোর্টে বাড়ছে আতঙ্ক

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। বোমাবাজিতে আহত হন ৬ জন। তাঁদের ভর্তি করা হয়েছে দুবরাজপুর গ্রামীণ হাসপাতালে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। বীরভূমের পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানিয়েছেন, এই ঘটনায় ইতিমধ্যেই ৭ জনকে আটক করা হয়েছে। পুলিস পিকেট বসেছে এলাকায়। গ্রামে এত বোমা মজুত করা হল কীভাবে? শুরু হয়েছে তদন্তে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.