‘অ্যাক্সিডেন্টাল পিএম-এর পাল্টা ডিজাস্টার পিএম ছবি হবে’, নাম না করে মোদীকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

 ‘অ্যাক্সিডেন্টাল পিএম'এর পাল্টা সিনেমা হবে ‘ডিজাস্টার পিএম’।

Updated: Jan 11, 2019, 05:05 PM IST
‘অ্যাক্সিডেন্টাল পিএম-এর পাল্টা ডিজাস্টার পিএম ছবি হবে’,  নাম না করে মোদীকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: ‘অ্যাক্সিডেন্টাল পিএম'এর পাল্টা সিনেমা হবে ‘ডিজাস্টার পিএম’। ‘দ্যা অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার' নিয়ে যখন শুক্রবার কলকাতার একটি প্রেক্ষাগৃহের সামনে যখন যুব কংগ্রেসের বিক্ষোভ তুঙ্গে, তখন বারাসতে দাঁড়িয়ে একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মনমোহনের বায়োপিকের নাম তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘ডিজাস্টার মিনিস্টার’ বলে কটাক্ষ করলেন তিনি।

বক্স অফিসে ইতিমধ্যেই মুক্তি পেয়েছে পরিচালক বিজয় রত্নাকর গুট্টের ছবি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। শুক্রবার কলকাতার এক প্রেক্ষাগৃহে যখন এই সিনেমার-এর শো চলছিল, বাইরে বিক্ষোভ দেখাচ্ছিলেন যুব কংগ্রেসের সদস্যরা।  সিনেমার প্রেক্ষাপট নিয়ে বিভাজন তৈরি হয় কংগ্রেস অন্দরেও। কংগ্রেস নেতাদের একাংশের অভিযোগ, লোকসভা নির্বাচনের আগে প্রচার চালাতেই এই ধরনের সিনেমা তৈরি করা হয়্ছে। এদিন  বারাসতে যাত্রা উত্সবের উদ্বোধন করতে গিয়ে এই প্রসঙ্গ তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিনেমার প্রেক্ষাপট ও নাম নিয়ে তীব্র নিন্দা করেন তিনিও।  

'দ্যা অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার' ঘিরে বড়সড় বিভাজন প্রদেশ কংগ্রেস শিবিরেই

তিনি বলেন, “অ্যাক্সিডেন্টাল পিএম তো  সবাই। ভোটের আগে একটা সিনেমা বের করল ওরা, সবই প্রোপাগান্ডা, বোঝা যায় সবই। কংগ্রেসের সঙ্গে আমার  তফাত্ আছে, মতপার্থক্য হয়েছিল, তাই বেরিয়ে এসেছি।  একট দল করেছি, আপনারা আশীর্বাদ করেছেন। কংগ্রেসের সঙ্গে আমার তফাত্  রয়েছে ঠিকই  কিন্তু  এখন যেটা করা হচ্ছে তা বিকৃত , এটা অন্যায়।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে তিনি বলেন, “প্রধানমন্ত্রী আয়নায় নিজের চেহারা দেখুন। ওঁকে দেখে মানুষ ভয় পায়।  লোকে বলে, ওরে বাবা গব্বর সিং!  একটি বিকৃত সিনেমা করে ছেড়ে দেওয়া হয়েছে।”

কোথাও কোনও সিনেমা বন্ধের নির্দেশ নেই : মন্ত্রী ইন্দ্রনীল সেন

এরপরই মুখ্যমন্ত্রী বলেন, “আগামী দিনে আর ও একটা সিনেমা হবে,  ডিজাস্টার পিএম তৈরি হবে।” তিনি বলেন, “কংগ্রেস যেভাবে রাজনীতি করে, তা আমি সমর্থন করি না। তাই বেরিয়ে এসেছিলাম একদিন। কিন্তু এখন যেটা হচ্ছে সেটা বিকৃত।” এছাড়াও রাফাল চুক্তি নিয়েও কেন্দ্রের সমালোচনা করেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, নবান্ন দাঁড়িয়ে এদিন ‘দ্যা অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার' প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, "এই সিনেমায় সোনিয়া-রাহুলকে অবমাননা করা হয়েছে। যখন ক্ষমতায় থাকবে না, তখন তোমার নামেও সিনেমা হবে। এটা রাজনীতির অধঃপতন। রাজ্যে যে এই সিনেমা মুক্তি পেয়েছে, তা আমি জানতাম না।"