Mamata Banerjee: সোমবার জঙ্গলমহলে মুখ্যমন্ত্রী, প্রস্তুতি তুঙ্গে ঝাড়গ্রামে

১ দিনের সফরে ঠাসা কর্মসূচি। 

Updated By: Aug 8, 2021, 08:28 PM IST
Mamata Banerjee:  সোমবার জঙ্গলমহলে মুখ্যমন্ত্রী, প্রস্তুতি তুঙ্গে ঝাড়গ্রামে

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই জঙ্গলমহলে মুখ্য়মন্ত্রী। আগামিকাল, অর্থাৎ সোমবার ঝাড়গ্রামে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রস্তুতি খতিয়ে দেখলেন প্রাক্তন সাংসদ উমা সোরেন ও বিধায়ক খগেন্দ্রনাথ মাহাতো। কীভাবে স্বাগত জানানো হবে মুখ্যমন্ত্রীকে? সন্ধেয় বাড়িতে প্রদীপ জ্বালিয়ে শঙ্খধ্বনি দেওয়ার অনুরোধ জানালেন প্রাক্তন সাংসদ।

একুশের ভোটে হারানো জমি পুনরুদ্ধার করেছে তৃণমূল। 'বাংলার মেয়ে'র উপর ভরসা রেখেছে জঙ্গলমহল। তৃতীয়বার মুখ্য়মন্ত্রী হওয়ার এই প্রথম ঝাড়গ্রামে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  আগামিকাল অর্থাৎ সোমবার একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর। রাতে থাকবেন শহরের একটি টুরিস্ট লজে।  প্রশাসন সূত্রে খবর, সকালে কলকাতা থেকে হেলিকপ্টারে ঝাড়গ্রামে আসবেন মুখ্যমন্ত্রী। ঘোড়াধরা স্টেডিয়ামে উদ্বোধন করবেন বিশ্ব আদিবাসী দিবস উদযাপন অনুষ্ঠানে। কোভিড বিধি মেনে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে সীমিত সংখ্যাক অতিথিকে। স্রেফ উদ্বোধনই নয়, অনুষ্ঠান মঞ্চে আদিবাসীদের সম্প্রদায়ের কৃতী মানুষের সংবর্ধনাও দেবেন মুখ্য়মন্ত্রী। 

আরও পড়ুন: Kharagpur: 'কোনও বাবা-মা-র সঙ্গে যেন এমন না হয়', হাসপাতালে 'অক্সিজেনের অভাবে' সদ্যোজাতের মৃত্যু

মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে এখন সাজো সাজো বর ঝাড়গ্রামে। শহরকে মুড়িয়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। বিভিন্ন জায়গায় চলছে নাকা চেকিং। এদিন ঘোড়াধরা স্টেডিয়ামে গিয়ে প্রস্তুতি খতিয়ে দেখেন প্রাক্তন সাংসদ উমা সোরেন ও বিধায়ক খগেন্দ্রনাথ মাহাতো। প্রাক্তন সাংসদ বলেন, 'কালকে জঙ্গলমহলের মা, দেশের মা আসছেন। আমার অনুরোধ, সকলে সন্ধ্যায় বাড়িতে প্রদীপ জ্বালুন, শঙ্খধ্বনি দিন। আপনাদের পরিবারের মঙ্গল কামনায় বলুন সুস্বাগতম'। মঙ্গলবার সকালে ঝাড়গ্রামে থেকে ঘাটালে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করতে যাবেন মুখ্যমন্ত্রী।

.