Kharagpur: 'কোনও বাবা-মা-র সঙ্গে যেন এমন না হয়', হাসপাতালে 'অক্সিজেনের অভাবে' সদ্যোজাতের মৃত্যু

জন্মের পরেই শুরু হয় শ্বাসকষ্ট। 

Updated By: Aug 8, 2021, 06:32 PM IST
Kharagpur: 'কোনও বাবা-মা-র সঙ্গে যেন এমন না হয়', হাসপাতালে 'অক্সিজেনের অভাবে' সদ্যোজাতের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন: জন্মের পর বুকভরে নিঃশ্বাস নিতে পারল না সে। সরকারি হাসপাতালে অক্সিজেনের অভাবে সদ্যোজাতের মৃত্যুর অভিযোগ। 'আর কোনও বাবা-মা-র সঙ্গে যেন এমন না হয়', বলছেন পরিবারের লোকেরা। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে। 

স্থানীয় সূত্রে খবর, খড়গপুর শহরের পুরাতন বাজার এলাকার বাসিন্দা সারিনা বিবি। অন্তঃস্বত্ত্বা ছিলেন তিনি। শনিবার রাতে প্রসব যন্ত্রণা নিয়ে খড়গপুর মহকুমা হাসপাতালে ভর্তি হয়েছিলেন সারিনা। এদিন সকালে ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দেন তিনি। কিন্তু মা হওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হল না!  কেন? পরিবারের লোকদের দাবি, জন্মের পর প্রবল শ্বাসকষ্ট শুরু হয় শিশুটির। তাকে মেদিনীপুর মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করার পরামর্শ দেন চিকিৎসকরা। যথারীতি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হয়। এদিকে ততক্ষণে অক্সিজেনের অভাবে নেতিয়ে পড়েছে সদ্যোজাত। কিন্তু তাকে যখন অক্সিজেন-সহ মেদিনীপুরে পাঠানোর আবেদন জানান পরিবারের লোকেরা, তখন হাসপাতাল কর্তৃপক্ষ সে ব্যবস্থা করেনি বলে অভিযোগ। এমনকী, অ্যাম্বুলেন্সের জন্য অক্সিজেন সিলিন্ডারও পাওয়া যায়নি! শেষপর্যন্ত মারা যায় শিশুটি। 

আরও পড়ুন: Purba Bardhaman: বৈধ কাগজপত্র নেই, ভাতারে পাকড়াও বাংলাদেশি অনু্প্রবেশকারী

এদিকে এই ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন মৃতের পরিবারের লোকেরা। সদ্য সন্তানহারা বাবা শেখ জাহাঙ্গি বলেন,  'মেয়ের পর শিশুপুত্রকে আমরা খুব খুশি ছিলাম। হাসপাতাল কর্তৃপক্ষ সেই খুশি কেড়ে নিল। অক্সিজেনের অভাবে আমার ছেলেটা মারা গেল। আর কোনও বাবা-মা-র সঙ্গে যেন এমনটা না হয়'। যদিও অভিযোগ অস্বীকার করেছেন খড়গপুর মহকুমা হাসপাতালে সুপার কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়। তাঁর দাবি, 'শিশুটির শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। মেদিনীপুরে রেফার করার পরেও বাঁচানো যায়নি। পরিবারের যদি কোনও অভিযোগ থাকে, খতিয়ে দেখা হবে'।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.