Purulia News: দুর্নীতি, অনিয়ম, অধ্যাপকের সই জাল! অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড অধ্যাপক

কলেজের এক অধ্যাপকের সই জাল করে চেকের মাধ্যমে টাকা তুলে নেওয়া হয়েছে বলেও অভিযোগ। অভিযোগের ভিত্তিতে কলেজের পরিচালন সমিতির পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড কলেজের অধ্যাপক ফাল্গুনী মুখোপাধ্যায়।

Updated By: Feb 29, 2024, 06:59 PM IST
Purulia News: দুর্নীতি, অনিয়ম, অধ্যাপকের সই জাল! অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড অধ্যাপক
নিজস্ব ছবি

মনোরঞ্জন মিশ্র: দুর্নীতি, অনিয়ম ও অধ্যাপকের সই জাল করার অভিযোগ পুরুলিয়ার রঘুনাথপুর কলেজের অধ্যাপকের বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে কলেজের পরিচালন সমিতির পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড কলেজের অধ্যাপক ফাল্গুনী মুখোপাধ্যায়। অভিযোগ, ই -টেন্ডার ছাড়াই লক্ষ লক্ষ টাকায় কলেজের ভবন নির্মাণ থেকে সীমানা প্রাচীর নির্মাণের কাজ করেছেন ওই অধ্যাপক।

আরও পড়ুন, Seikh Shahjahan: ইডির উপর হামলার কথা স্বীকার শাহজাহানের, রিমান্ড লেটারে বিস্ফোরক দাবি পুলিসের!

একইসঙ্গে কলেজের এক অধ্যাপকের সই জাল করে চেকের মাধ্যমে টাকা তুলে নেওয়া হয়েছে বলেও অভিযোগ। এই ঘটনার রঘুনাথপুর কলেজেরই এক অধ্যাপক কলকাতা উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করেন। তারই পরিপ্রেক্ষিতে কলেজের পরিচালন সমিতির পক্ষ থেকে এক তদন্ত কমিটি গঠন করে ঘটনার সত্যতা যাচাই করে। এরই ভিত্তিতে রঘুনাথপুর কলেজের অধ্যাপকের বিরুদ্ধে নিয়ম বহির্ভূত একাধিক অভিযোগ সামনে আসতেই অধ্যাপক ফাল্গুনী মুখোপাধ্যায়কে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করে পরিচালন সমিতি।

জানা গিয়েছে, ওই অধ্যাপকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে একাধিকবার আন্দোলনের পথে নেমেছিল বাম ছাত্র সংগঠনও। অন্যদিকে, শিক্ষায় অরাজক পরিবেশ এবং কোষাগার লুন্ঠন থেকে বর্ধমান বিশ্ববিদ্যালয়কে বাঁচানো ও আর্থিক দুর্নীতি নিরপেক্ষ তদন্তের দাবিতে অবস্থান কর্মসূচি বিশ্ববিদ্যালয় বাঁচাও কমিটি ও বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়নের। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গোল্ডেন জুবিলী বিল্ডিং এর সামনে অবস্থান বিক্ষোভ দেখান বিশ্ববিদ্যালয় বাচাও কমিটি ও বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়নের সদস্যরা।

আরও পড়ুন, Howrah Incident: প্রেমিকের সঙ্গে সন্তানকে খুন মায়ের, ট্রেনের বগিতে দেহ! ফাঁসির সাজা দিল আদালত

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.