৬০০ জনকে ডেকে ২০০ জনের কাউন্সেলিং, ধুন্ধুমার জেলা প্রাথমিক শিক্ষা কাউন্সিল দফতরে

৬০০ জনকে ডেকে কেন ২০০ জনের কাউন্সিলিং করা হবে? সবারই কাউন্সেলিং করে স্কুলে জয়েন করাতে হবে এই দাবি তুলে শুরু হয় আন্দোলন।

Updated By: Feb 19, 2021, 04:26 PM IST
৬০০ জনকে ডেকে ২০০ জনের কাউন্সেলিং, ধুন্ধুমার জেলা প্রাথমিক শিক্ষা কাউন্সিল দফতরে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিনভর পথ অবরোধের পর প্রাথমিক শিক্ষা কাউন্সিল দফতরে তালা ঝুলিয়ে দিল টেট উত্তীর্ণরা। এরপর ফের বিক্ষোভ দেখাতে শুরু করে তাঁরা। SMS করে যাদের ডাকা হয়েছে তাঁদের সবার কাউন্সিলিং জলপাইগুড়িতেই করতে হবে, এমনটাই দাবি বিক্ষোভকারীদের। গতকাল দুপুর থেকেই জলপাইগুড়ি জেলা প্রাথমিক শিক্ষা কাউন্সিল দফতরের সামনে ডিবিসি রোড অবরোধ করে রেখেছিলেন টেট উত্তীর্ণরা। 

আরও পড়ুন: কয়লা-গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র ফেরার, লালার খোঁজে ঘনিষ্ট ব্যবসায়ীর বাড়িতে হানা CBIএর

এরপর সন্ধে গড়াতেই ওই দফতরের মূল গেটে তালা ঝুলিয়ে দেন তাঁরা। একইসঙ্গে টানা চলতে থাকে পথ অবরোধও। কোলে শিশুদের নিয়েও গতকাল দুপুর থেকে আন্দোলনে সামিল বহু মহিলাও। আন্দোলনকারীদের অভিযোগ, জলপাইগুড়িতে প্রায় ৬০০ টেট উত্তীর্ণদের ডাকা হয়েছে। কিন্তু কাউন্সিলিং-এর জন্য মাত্র ২০০ জনকে ডাকা হয়। বাকিদের ফের অন্যদিন ডাকা হবে বলে জানিয়ে দেওয়া হয়। আর এতেই আগুনে ঘি পড়ে। 

আরও পড়ুন: নিয়োগের দাবিতে কলেজ স্ট্রিটে অনশনে SLST চাকরি প্রার্থীরা

৬০০ জনকে ডেকে কেন ২০০ জনের কাউন্সিলিং করা হবে? সবারই কাউন্সেলিং করে স্কুলে জয়েন করাতে হবে এই দাবি তুলে শুরু হয় আন্দোলন। এই ঘটনায় প্রাথমিক শিক্ষা কাউন্সিল কর্তাদের দাবি, প্রাথমিক শিক্ষা দফতর থেকে যাদের তালিকা পাঠানো হয়েছে দুদিন ধরে তাঁদের কাউন্সিলিং হয়েছে। তাঁদের নিয়োগপত্রও দেওয়া হবে। বাকিদের কলকাতায় সেন্ট্রাল কাউন্সিলিং করা হবে বোর্ড থেকে নির্দেশ এসেছে। 

.