কয়লা-গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র ফেরার, লালার খোঁজে ঘনিষ্ট ব্যবসায়ীর বাড়িতে হানা CBIএর

এর আগেও হাজিরার জন্য তাঁকে একাধিকবার নোটিস পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। কিন্তু একবারও হাজিরা দেননি তিনি।

Updated By: Feb 19, 2021, 03:24 PM IST
কয়লা-গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র ফেরার, লালার খোঁজে ঘনিষ্ট ব্যবসায়ীর বাড়িতে হানা CBIএর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গরু ও কয়লা পাচার চক্রের অন্যতম কিংপিন বিনয় মিশ্রকে ফেরার ঘোষণা করল আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালত। ২২ মার্চের মধ্যে তাঁকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এর মধ্যে হাজিরা না দিলে বিনয়ের সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে। আজই জারি হয়েছে এই নির্দেশিকা। 

এর আগেও হাজিরার জন্য তাঁকে একাধিকবার নোটিস পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। কিন্তু একবারও হাজিরা দেননি তিনি। লুকআউট নোটিস থেকে শুরু করে গ্রেফতারি পরোয়ানাও জারি হয় বিনয়ের নামে। তার বাড়িতে তল্লাসি অভিযান চলেছে। বারবার হাজিরার নির্দেশ অগ্রাহ্য করার জেরেই এবার তাকে ফেরার ঘোষণা করা হল। 

আরও পড়ুন: নিয়োগের দাবিতে কলেজ স্ট্রিটে অনশনে SLST চাকরি প্রার্থীরা

পাশাপাশি কয়লা পাচার-কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালাও এখনও বেপাত্তা। তাঁর নাগাল পেতে কার্যত মরিয়া সিবিআই। অনুপের সন্ধান পেতে আজ, শুক্রবার রাজ্যের বেশ কয়েকটি জায়গায় ফের তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। 

শুক্রবার সকালে লালা-ঘনিষ্ঠ ব্যবসায়ী জয়দেব মণ্ডলের বাড়িতে হানা দেয় সিবিআই। আসানসোলের কন্যাপুরের তাঁর দু’টি বাড়ি রয়েছে। সকাল ৯টা নাগাদ একটি গাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দারা পৌঁছন কন্যাপুরে। তারপর জয়দেবের দুটি বাড়িতে শুরু হয় তল্লাসি অভিযান। জয়দেবের পরিবারের সঙ্গেও এই বিষয়ে ইতিমধ্যে কথা বলছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। নথিপত্রও খতিয়ে দেখছেন তাঁরা। 

.