Post-Poll Violence: নন্দীগ্রামের ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

গ্রেফতারির আশঙ্কায় সিবিআই দফতরে হাজিরা এড়িয়ে যান আবু তাহের-সহ নন্দীগ্রামের ওই ৩ তৃণমূল নেতা।

Updated By: Jul 26, 2022, 08:36 PM IST
Post-Poll Violence:  নন্দীগ্রামের ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

কিরণ মান্না: সিবিআইয়ের নোটিশে হাজিরা না দেওয়ার জের। ভোট পরবর্তী হিংসা মামলায় এবার আবু তাহের-সহ নন্দীগ্রামে ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত।

ভোট পরবর্তী হিংসা মামলায় হাইকোর্টের নির্দেশে খুন, ধর্ষণ মতো গুরুতর অভিযোগের তদন্ত করছে সিবিআই। একুশের বিধানসভা নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট ছিলেন শেখ সুফিয়ান। ভোটে পরবর্তী হিংসা মামলায়  ইতিমধ্যেই তাঁকে জেরা করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। রেকর্ড করা হয়েছে বয়ানও।

আরও পড়ুন: SSC Scam: পরিবারে একাধিক সরকারি চাকুরে, অস্বস্তিতে পার্থর প্রাক্তন দেহরক্ষী!

কেন? গত ৩ মে, নন্দীগ্রামের  চিল্লা গ্রামের বাসিন্দা, বিজেপি সমর্থক দেবব্রত মাইতিকে মারধর করা হয় বলে অভিযোগ। গুরুতর আহত অবস্থায় কলকাতায় এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ১৩ মে সেখানেই মারা যান দেবব্রত। সেই ঘটনাতেই একটি গেস্ট হাউসে স্থানীয় তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে জেরা করেন সিবিআই আধিকারিকরা।

আরও পড়ুন: Partha Chatterjee, SSC Scam: নোটবন্দির সময় আসে বস্তা বস্তা টাকা! পার্থর সম্পত্তি তালিকায় বেনামি জমি-বাগানবাড়ি...

একই মামলায় আবু তাহের, সেক খুশনবি-সহ নন্দীগ্রামের আরও ৩ তৃণমূল নেতাকে হাজিরার নোটিশ পাঠিয়েছিল সিবিআই। গতকাল, সোমবার হলদিয়ায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অস্থায়ী ক্যাম্পে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁদের। কিন্তু গ্রেফতারির আশঙ্কায় হাজিরা এড়িয়ে যান ৩ জনই।  তদন্তে সহযোগিতা করছেন না কেন? এদিন হলদিয়া আদালতের দ্বারস্থ হয় সিবিআই। সেই মামলার প্রেক্ষিতেই ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.