Tanmoy Bhattacharyya: 'কপু' নয়, মানুষ এখন বলছে 'কুকুর পুলিস', নিশানা সিপিএম নেতার

আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, উনি কোন প্রেক্ষিতে বলেছেন, কী বলেছেন তা না জেনে কোনও মন্তব্য করা ঠিক নয়। তবে আমি মনে করি এভাবে পুলিসকে কুকুর না বলাই উচিত। তারা কুকুরের মতো আচরণ করছে এটা বলতে পারেন

Updated By: Nov 13, 2022, 11:30 PM IST
Tanmoy Bhattacharyya: 'কপু' নয়, মানুষ এখন বলছে 'কুকুর পুলিস', নিশানা সিপিএম নেতার

বিমল বসু: সম্প্রতি টেট বিক্ষোভকারী অরুণিমা পালকে কামড়ে দেওয়ার অভিযোগ উঠেছে কলকাতা পুলিসের বিরুদ্ধে। পাল্টা অরুণিমার বিরুদ্ধেও অভিযোগ, তিনিও নাকি পুলিসকে কামড়ে দিয়েছেন। এনিয়েই সরব হলেন সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য। রবিবার উত্তর ২৪ পরগনার হাড়োয়ার এক সভায় পুলিসকে কুকুর বলে আক্রমণ করলেন তন্ময় ভট্টাচার্য। সিপিএম নেতার কটাক্ষ, এই কামড়ানোর জন্যই কলকাতায় টিটেনাস ইনজেকশনের দাম বেড়ে গিয়েছে।

আরও পড়ুন-কমছে না ডেঙ্গির দাপট, রাজ্যে নতুন করে আক্রান্ত ৫৯৪

কী বলেছিলেন তন্ময়? রাজ্য সরকারকে নিশানা করতে গিয়ে সিপিএম নেতা এদিন বলেন, কলকাতা পুলিসকে ছোট করে কী লেখা হয়? 'কপু', অর্থাত্ কলকাতা পুলিস। এই কলকাতা পুলিসকে এখন কলকাতার মানুষ আর কলকাতা পুলিস বলছে না। বলছে, কুকুর পুলিস। কারণ ওরা কামড়ে দিচ্ছে। যোগ্য চাকরিপ্রার্থী অরুণিমা পাল। তাকে কলকাতা পুলিস কামড়ে দিয়েছে। কলকাতার ওষুধের দোকানগুলিতে টিটেনাস ইনজেকশনের দাম বেড়ে গিয়েছে কারণ কবে কাকে কামড়়ে দেবে কেউ জানে না।

তন্ময় ভট্টাচার্যের ওই মন্তব্য নিয়ে সিপিএম নেতা ও বিশিষ্ট আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, উনি কোন প্রেক্ষিতে বলেছেন, কী বলেছেন তা না জেনে কোনও মন্তব্য করা ঠিক নয়। তবে আমি মনে করি এভাবে পুলিসকে কুকুর না বলাই উচিত। তারা কুকুরের মতো আচরণ করছে এটা বলতে পারেন।  উনি হয়তো বলতে চেয়েছেন পুলিস কুকুরের মতো কামড়ে দিচ্ছে। সাধারণভাবে যারা যে কাজেই জড়িত রয়েছেন তাদের কাজের প্রতি সম্মান জানানো দরকার। প্রত্যেকেই আইনি পরিকাঠামোর মধ্যে থেকেই কাজ করবেন এটাই কাম্য। সবটাই সামগ্রিকভাবে দেখতে হবে।

পুলিসের ব্যবহার নিয়ে সরব হয়েছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষও। বিজেপি নেতা বলেন, দেখুন পুলিসের ব্যবহার দিনদিন এমন হয়ে যাচ্ছে যেটা আশা করা যায় না, অমানবিক। তাই অনেকে হয়তে  হতাশ হয়ে এই ধরনের কথা বলছেন। এটা ঠিক নয়। কুণাল ঘোষ মাইকে একটা কথা বলল আর শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর হয়ে গেল। আর যিনি দেশের রাষ্ট্রপতিতে অপমান করছেন তার বিরুদ্ধে পুলিস এফআইআর করে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.