ফের ঈশ্বরগুপ্ত সেতুতে ফাটল, ঘুরিয়ে দেওয়া হচ্ছে গাড়ি

গত ৫ সেপ্টেম্বর এই সেতুতে একবার ফাটল দেখা দেয়।

Updated By: Jan 28, 2019, 04:30 PM IST
ফের ঈশ্বরগুপ্ত সেতুতে ফাটল, ঘুরিয়ে দেওয়া হচ্ছে গাড়ি

 নিজস্ব প্রতিবেদন:  আবারও সেতুতে ভাঙন।  নদিয়া ও হুগলির মধ্যে যোগাযোগ রক্ষাকারী কল্যাণীর ঈশ্বরগুপ্ত সেতুতে ফাটল লক্ষ্য করা গিয়েছে। বন্ধ যান চলাচল।

শেষ পাওয়া খবর অনুযায়ী, ওই সেতু দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সেতুর মুখ থেকেই গাড়ির গতিপথ অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই এই সেতু দিয়ে যান চলাচল বন্ধ ছিল।  মাস খানেক আগেই সেতুটির সংস্কার করা হয়। মঙ্গলবার সকালে ওই সেতুতে ফের ফাটল লক্ষ্য করা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছেন পূর্ত দফতরের আধিকারিকরা। পিলার ৪ ও ৫ নম্বরের মধ্যে ফাটল দেখা দিয়েছে। নির্মাণকারী সংস্থার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। নিম্নমানের সামগ্রী দিয়ে সেতু মেরামতি হয়েছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। আতঙ্কিত যাত্রীরা।

আরও পড়ুন: লোকসভা নির্বাচনের আগে এবার  রাজ্যের ২২১ টি কোচিং সেন্টারকে অনুদান দেবে সরকার

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর এই সেতুতে একবার ফাটল দেখা দেয়। দীর্ঘদিন ধরেই ওই সেতুটির বেহাল দশা ছিল। বছর দেড়েক আগে ওই সেতুর দুটি পিলার বসে যাওয়ায় মাস ছয়েক ধরে সেতুর যান চলাচল বন্ধ রাখা হয়েছিল। মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার পরই এই সেতুতে ফাটল লক্ষ্য করা যায়। সেতুর ২ ও ৩ নম্বর পিলারটি বসে যায়। ফের মেরামতি করা হয় সেতুর। তারপরও এই ঘটনায় আতঙ্কিত যাত্রীরা। 

আরও পড়ুন: কেডি সিংয়ের ২৩৮কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

সেসময় প্রশাসন দ্রুত ব্রিজ মেরামতির আশ্বাস দিয়েছিলেন। সেসময় মহকুমা শাসক ইউনিস ইসমাইল বলেছিলেন, "ঈশ্বরগুপ্ত সেতুর পাশে একটি ব্রিজ তৈরির পরিকল্পনা রয়েছে। অনুমোদনও পাওয়া গিয়েছে।" কিন্তু তারপরও এই ঘটনায় প্রশ্ন উঠছে প্রশাসনের ভূমিকা নিয়েই।

.