কীভাবে মৃত্যু? একইদিনে ডুয়ার্সে চা-বাগান থেকে উদ্ধার ২ চিতাবাঘের দেহ

ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Updated By: Jul 20, 2021, 04:24 PM IST
কীভাবে মৃত্যু? একইদিনে ডুয়ার্সে চা-বাগান থেকে উদ্ধার ২ চিতাবাঘের দেহ

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান মাত্র কয়েক ঘণ্টার। ডুয়ার্সের চা বাগান থেকে উদ্ধার হল দুটি পূর্ণ বয়ষ্ক চিতাবাঘের দেহ। ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে জলপাগুড়ির মালবাজারে। কীভাবে মৃত্যু? দেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছেন বন দফতরের আধিকারিকরা।  

স্থানীয় সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই চিতাবাঘের উপদ্রব চলছিল মাল মহকুমার গুডহোপ বাগানে। এদিন সকালে যখন বাগানে কাজ করছিলেন, তখন ৮ এ সেকশনের একটি চিতাবাঘের মৃতদেহ দেখতে পান শ্রমিকরা। ঘটনাটি চা বাগান কর্তৃপক্ষ জানান তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বন দফতরের আধিকারিকরা।  বন্যপ্রাণ স্কোয়াডের বিট অফিসার সঞ্জু শেরপা জানিয়েছেন, মৃত পশুটি একটি পূর্ণবয়ষ্ক পুরুষ চিতাবাঘ। দেহে পচন ধরতে শুরু করেছে। সম্ভবত কয়েকদিন আগে মারা গিয়েছে চিতাবাঘটি। মৃত্যুর কারণ জানতে দেহের ময়নাতদন্ত করা হচ্ছে। 

আরও পড়ুন: মর্মান্তিক! ছয় বছরের শিশুকে মুখ চাপা দিয়ে ধর্ষণের অভিযোগ

এদিকে মালবাজারেরই মেটেলি ব্লকের আইভীল চা বাগান থেকে উদ্ধার হয়েছে আরও একটি চিতাবাঘের দেহ। সকালে কাজ করার সময়ে বাগানের তিন নম্বর সেকশানে দেহটি পড়তে থাকতে দেখেন শ্রমিকরা। খবর ছড়িতে ওই চা-বাগানে ভিড় জমান বহু মানুষ। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার রাজকুমার লায়েক জানিয়েছেন, মৃতদেহটি পূর্ণবয়ষ্ক স্ত্রী চিতাবাঘের। কিন্তু এক্ষেত্রে মৃত্যুর কারণ স্পষ্ট নয়। দেহটি উদ্ধার করে যথারীতি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.