খোয়াইয়ে ইকো ট্যুরিজম পার্ক প্রকল্প ঘোষণা মমতার

খোয়াইয়ের খোয়া যাওয়া ঐতিহ্য ফেরাতে এবং নস্টালজিক খোয়াই বাঁচাতে এবার উদ্যোগী খোদ মুখ্যমন্ত্রী। এলাকায় নতুন ইকো ট্যুরিজম পার্ক করার ঘোষণা করলেন তিনি।

Updated By: May 24, 2017, 11:28 AM IST
খোয়াইয়ে ইকো ট্যুরিজম পার্ক প্রকল্প ঘোষণা মমতার

ওয়েব ডেস্ক: খোয়াইয়ের খোয়া যাওয়া ঐতিহ্য ফেরাতে এবং নস্টালজিক খোয়াই বাঁচাতে এবার উদ্যোগী খোদ মুখ্যমন্ত্রী। এলাকায় নতুন ইকো ট্যুরিজম পার্ক করার ঘোষণা করলেন তিনি।

বীরভূম জেলা সফরে গিয়ে খোয়াই এলাকাও ঘুরে দেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। হাট থেকে বেশ কিছু জিনিসও কেনেন। মুখ্যমন্ত্রীকে সামনে পেয়ে নিজেদের সমস্যা তুলে ধরেন এলাকার মানুষজন। সমাধানের আশ্বাস মেলে মুখ্যমন্ত্রীর কাছ থেকে। খোয়াইয়ের মনোরম পরিবেশকে অক্ষুন্ন রেখে, এলাকায় বিভিন্ন শেড তৈরি এবং দূরদূরান্ত থেকে আসা পর্যটকদের জন্য বসার জায়গা, জলের বন্দোবস্ত করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

এরপরই এলাকা পরিদর্শন করেন জেলা শাসক পি মোহন গান্ধী। তাঁর আশ্বাস, খুব শীঘ্রই এখানে কাজ শুরু হবে। কীভাবে খোয়াইকে রক্ষা করা যায় সেই চেষ্টায় কোনও ফাঁক রাখা হবে না। এমনকি বিশ্বভারতীর সঙ্গে আলোচনা করেই এই পরিবেশ বান্ধব জায়গাটিকে সাজিয়ে তোলা হবে বলেও জানান জেলাশাসক। এতেই খুশি খোয়াই বাসী। (আরও পড়ুন-জয় রাইডে বিপর্যয়)

.