ED Raid: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আরও এক মন্ত্রীর বাড়িতে ইডি হানা, তল্লাশি কলকাতার ৫ জায়গাতেও

ED Raid in Chandranath Sinha’s house: তিনটি গাড়িতে করে সকালে মন্ত্রীর বাড়িতে ইডি আধিকারিকরা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, চাকরি বিক্রির টাকা ঘুরপথে কোথায় কোথায় খেটেছে, তার হদিশ পেতেই তাদের এদিনের অভিযান।

Updated By: Mar 22, 2024, 11:39 AM IST
ED Raid: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আরও এক মন্ত্রীর বাড়িতে ইডি হানা, তল্লাশি কলকাতার ৫ জায়গাতেও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সকাল সকাল বোলপুরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়িতে ইডির হানা। শিক্ষক নিয়োগ দুর্নীতিতেই রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রীর বাড়িতে হানা ইডির। কেন্দ্রীয় বাহিনী ঘিরে রেখেছে চন্দ্রনাথ সিনহার বাড়ি। যদিও ইডি আধিকারিকরা যখন পৌঁছন, তখন মন্ত্রী বাড়িতে ছিলেন না।

বীরভূমের বোলপুরে নিচু পট্টি এলাকায় চন্দ্রনাথ সিনহার বাড়ি। সেখানেই ইডির হানা। জানা গিয়েছে, তিনটি গাড়িতে করে এদিন সকালে ইডি আধিকারিকরা পৌঁছন। যদিও তখন মন্ত্রী চন্দ্রনাথ সিনহা বোলপুরের বাড়িতে ছিলেন না। তিনি রয়েছেন মুরারইয়ে পৈতৃক বাড়িতে। তাঁকে খবর দেওয়া হয়। ইডি হানার খবর পাওয়ার পর ইতিমধ্যেই মুরারইয়ের গ্রামের বাড়ি থেকে বোলপুরের নিচু পট্টির বাড়ির উদ্দেশে মন্ত্রী চন্দ্রনাথ সিনহা রওনা দিয়েছেন বলে খবর। বোলপুরের নিচু পট্টির বাড়িতে রয়েছেন মন্ত্রীর স্ত্রী ও পুত্ররা। তাঁদের সঙ্গে কথা বলছেন ইডি আধিকারিকরা। 

কুন্তল ঘোষের বাড়িতে তল্লাশির সময় একটা রেজিস্টার পাওয়া যায়। সেখানে ১০০ জন ক্যান্ডিডেটের একটি তালিকা পাওয়া যায়। যার সাথে চন্দ্রনাথ সিনহার নামের যোগ পাওয়া যায় বলে ইডি সূত্রে খবর। ইডি সূত্রে আরও জানা গিয়েছে, কুন্তল এবং চন্দ্রনাথ সিনহার মাঝে একজন মিডিয়েটর বা মিডল ম্যান রয়েছেন। যাঁকে জিজ্ঞাসাবাদ করেও চন্দ্রনাথ সিনহার নাম উঠে আসে। আর ওই ১০০ জন চন্দ্রনাথে সিনহার ক্যান্ডিডেট ছিল। এমনটাই ধারণা।

ওদিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতাতেও একাধিক জায়গায় ইডির তল্লাশি। শুক্রবার সকাল থেকে সিআরপিএফ এর জওয়ানদের সঙ্গে নিয়ে ইডি তল্লাশি অভিযান শুরু করে। লেকটাউন সহ মোট ৫ জায়গায় শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি।  লেকটাউনের বাসিন্দা এস কে ঝুনঝুনওয়ালার ফ্ল্যাটে তল্লাশি চালাচ্ছেন ইডি আধিকারিকরা। সিআরপিএফ জওয়ানদের সঙ্গে নিয়ে পৌঁছন ইডি আধিকারিকরা। স্থানীয় সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই এই ফ্ল্যাটে বসবাস করেন ঝুনঝুনওয়ালা। সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে তাঁর যোগাযোগ সংক্রান্ত বিষয়েই জানতে চান ইডি আধিকারিকরা। 

কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে সাতসকালে একযোগে ৫ জায়গায় ইডি-র প্রায় ৪০ জন আধিকারিক হানা দেন। চেতলায় পিয়ারীমোহন রায় রোডে বিশ্বরূপ বসু নামে এক ব্যক্তির বাড়িতে হানা দিয়েছে ইডি। স্থানীয় সূত্রে খবর, বিশ্বরূপ বসু তৃণমূল নেতা। তাঁর পরিবহণ সংক্রান্ত ব্যবসা রয়েছে। তৃণমূল নেতার বাড়িতে গেলে, ইডি-র আধিকারিকদের জানানো হয়, তিনি বাড়িতে নেই। পাশাপাশি লেকটাউনের বাসিন্দা ব্যবসায়ী এস কে ঝুনঝুনওয়ালার বাড়িতেও শুক্রবার সকালে পৌঁছয় ইডি। সকাল ৭টার আগেই ৭৯ শরৎ চ্যাটার্জি রোড, বরাত কলোনির এক আবাসনে ওই ব্যবাসায়ীর ফ্ল্যাটে পৌঁছে যান ইডি-র আধিকারিকরা। 

এছাড়া আরও তিন জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। শিক্ষা নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত মিডল ম্যান প্রসন্ন রায়। তাঁর মাধ্যমে ব্যাপক আর্থিক তছরুপ হয়েছে। আগেই ইডির তরফে এই দাবি করা হয়েছে। কেন্দ্রীয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, চাকরি বিক্রির টাকা ঘুরপথে কোথায় কোথায় খেটেছে, তার হদিশ পেতেই তাদের এদিনের অভিযান।

আরও পড়ুন, Locket Chatterjee: রচনাকে রাজনীতি শেখাবেন লকেট? মাছ রান্নার পর হরিনাম-শিশুদের ভোগ পরিবেশন বিজেপি প্রার্থীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.