Maoist Poster: প্রথমবার জঙ্গলমহলের বাইরে, কিশোরী নির্যাতনের দ্রুত বিচার চেয়ে মাওবাদী পোস্টার তালডাংরায়

রাজ্যের জঙ্গলমহলের চার জেলায় নতুন করে সতর্কতা জারি করার পরামর্শ দেওয়া হয়েছে। 

Updated By: Apr 28, 2022, 12:03 PM IST
Maoist Poster: প্রথমবার জঙ্গলমহলের বাইরে, কিশোরী নির্যাতনের দ্রুত বিচার চেয়ে মাওবাদী পোস্টার তালডাংরায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ফের উদ্ধার হল মাওবাদী নামাঙ্কিত পোস্টার। আজ সকালে বাঁকুড়ার তালডাংরা থানার সাবড়াকোন থেকে বিষ্ণুপুর যাওয়ার রাস্তায় চাঁদাবিলা এলাকার কাছে রাস্তার দুপাশে মোট চারটি পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। 

সাদা কাগজে লাল কালিতে লেখা পোস্টারগুলিতে তালডাংরা থানার শিমুলডাঙা গ্রামের কিশোরীর উপর হামলা ও মারধরের ঘটনার দ্রুত বিচার চাওয়া হয়েছে। পোস্টারে ওই নির্যাতনের ঘটনার দ্রুত বিচারের জন্য প্রশাসন ও আদিবাসীদের সামাজিক সংগঠন মাঝি পারগানার কাছে আবেদন জানানো হয়েছে। স্থানীয় সূত্রে খবর পেতেই পুলিস পোস্টারগুলি উদ্ধার করেছে। এই পোস্টারগুলি কে বা কারা দিয়েছে তা খতিয়ে দেখছে পুলিস। 

এর আগে বাঁকুড়ার জঙ্গলমহলের সারেঙ্গা ও বারিকুল থানা এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছে। এই প্রথম জঙ্গলমহলের বাইরে তালডাংরা থানার চাঁদাবিলা এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হওয়ায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। এমনিতেই কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে মাওবাদী প্রভাবিত বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলায় ১৫ দিনের জন্য সতর্কতা জারি করেছিল রাজ্য পুলিস। 

সেই সতর্কতার সময়সীমা শেষ হওয়ার আগেই গত মঙ্গলবার ফের নতুন করে কেন্দ্রীয় গোয়েন্দা দফতর সূত্রে রাজ্যকে আরও একটি আডভাইসারি দেওয়া হয়েছে। সেই আডভাইসারিতে রাজ্যের জঙ্গলমহলের চার জেলায় নতুন করে সতর্কতা জারি করার পরামর্শ দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে নতুন করে তালডাংরা থানা এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধারের ঘটনায় ফের চাঞ্চল্য তৈরি হয়েছে।

আরও পড়ুন, Maoist Poster in Goaltore: গাছে বাঁধা লাল শালুতে লেখা 'মাওবাদী', গোয়ালতোড়ে তীব্র আতঙ্ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.